কমলগঞ্জ প্রতিনিধি

০৬ জুলাই, ২০২০ ১৯:১২

কমলগঞ্জের দলই চা বাগানের অভিযুক্ত ব্যবস্থাপককে প্রত্যাহার

গাছ কাটার অভিযোগে গত ২৩ জুন মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মাধবপুর ইউনিয়নের সীমান্তবর্তী দলই চা বাগান ব্যবস্থাপকের হামলায় শ্রমিক সন্তান হীরা ভর (২২)  হামলায় আহত হন। ওইদিন বিকালে ব্যবস্থাপক ইচ্ছে মাফিক নির্যাতিত হীরা ভরের বাবা চা শ্রমিক রাধে শ্যামের কাছ থেকে মুচলেকা নিয়ে ২৯ জুনের মধ্যে সপরিবারে চা বাগান ত্যাগ করার নির্দেশ দেন। এ ঘটনায় শ্রমিক অসন্তোষ দেখা দিলে ২৯ জুন চা শ্রমিকরা কাজ বন্ধ করে কারখানার সামনে ধর্মঘট শুরু করলে অভিযুক্ত ব্যবস্থাপক নিরাপত্তাহীনতায় বাগান ত্যাগ করেন।

রোববার (৫ জুলাই) দলই চা বাগান কোম্পানির ডিজিএম খালেদ খান, মাধবপুর ইউপি চেয়ারম্যান পুষ্প কুমার কানু, দলই চা বাগান পঞ্চায়েত কমিটির নেতৃবৃন্দ ও চা শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দের উপস্থিতিতে অনুষ্ঠিত হয়। বৈঠকে চা শ্রমিকদের প্রতিবাদের মুখে অভিযুক্ত ব্যবস্থাপক আমিনুল ইসলামকে সাময়িক দলই চা বাগান কোম্পানির প্রধান কার্যালয়ে কাজ করার নির্দেশনা দেয়া হয়। একই সাথে চা বাগানে স্বাভাবিক কাজকর্ম পরিচালনার জন্য সহকারি ব্যবস্থাপক জাকারিয়া হাবিবকে ভারপ্রাপ্ত ব্যবস্থাপকের দায়িত্ব দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন মনু ধলাই ভ্যালির সাধারণ সম্পাদক নির্মল দাশ পাইকা  বলেন, বৈঠকে দলই চা বাগান কোম্পানির ডিজিএম খালেদ খান বলেন, প্রধান কার্যালয়ের মতামত ছাড়া তিনি আপাতত কোন সিদ্ধান্ত দিতে পারবেন না। তাই সাময়িকভাবে ব্যবস্থাপক আমিনুল ইসলামকে প্রধান কার্যালয়ে কাজ করতে হবে। আর চা বাগানের স্বাভাবিক কাজকর্মের জন্য সহকারি ব্যবস্থাপক জাকারিয়া হাবিবকে দলই চা বাগানের সহকারি ব্যবস্থাপকের দায়িত্ব দেওয়া হয়েছে।

দলই চা বাগানের সহকারি ব্যবস্থাপক জাকারিয়া হাবিব বলেন, মূলত ডিজিএম তদারকিতে থাকবেন। আর তিনি দলই চা বাগানের ভারপ্রাপ্ত ব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করবেন।

দলই চা বাগান কোম্পানির ডিজিএম খালেদ খান বলেন, প্রধান কার্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের মতামতের জন্য কয়েক দিন সময় নেওয়া হয়েছে। এ সময়টুকুতে ব্যবস্থাপক আমিনুল ইসলাম প্রধান কার্যালয়ে থাকবেন। আর তিনি রাউন্ডে থেকে বাগান তদারকি করবেন। আর সহকারি ব্যবস্থাপক দলই চা বাগানের সাময়িক ভারপ্রাপ্ত ব্যবস্থাপক হিসাবে দায়িত্ব পালন করবেন।

আপনার মন্তব্য

আলোচিত