শ্রীমঙ্গল প্রতিনিধি

০৮ জুলাই, ২০২০ ১৭:৩৩

নিয়মনীতির তোয়াক্কা না করেই শ্রীমঙ্গলে গার্ডওয়াল নির্মাণের অভিযোগ

মৌলভীবাজারের শ্রীমঙ্গলের আশিদ্রোন ইউনিয়নের খোশবাস গ্রামের রাস্তার পাশে নিয়মনীতির তোয়াক্কা না করেই গার্ডওয়াল নির্মাণে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। পানির ভিতরে রাতের আধারে গার্ডওয়াল নির্মাণ করা হচ্ছে বলে অভিযোগ করেছে গ্রামবাসী।

সরেজমিনে, মঙ্গলবার (৭ জুলাই) রাত ৮টায় গিয়ে দেখা যায়, গ্রামের রাস্তার পাশে ১০ ইঞ্চি ইটের পানির মধ্যে গাঁথনি তুলছে শ্রমিকরা। রাতের আধারে কাজটি করার এক পর্যায়ে স্থানীয় লোকজন ও স্থানীয় ইউপি সদস্যের বাধার মুখে পরে রাতের বেলা কাজ বন্ধ রাখা হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক গ্রামবাসী বলেন, গার্ডওয়ালটি একটি ছড়ার উপরে করা হচ্ছে। সেহেতু ছড়ার ভিতরে পানি থাকা অবস্থায় করলে গার্ডওয়ালের নিচের অংশ পানিতে সিমেন্ট গলে গিয়ে দুর্বল হয়ে যেতে পারে। তাছাড়া গার্ডওয়ালের নির্মাণ গাঁথনির মান ভালো হচ্ছেনা। এতে দেয়ালটি বেশিদিন টিকবে না। কিছু দিনের মধ্যে গার্ডওয়ালটি পাশের নালার মুখ থুবড়ে পড়ার আশংকা রয়েছে।

বিজ্ঞাপন

আশীদ্রোন ইউনিয়নের ইউ’পি সদস্য আব্দুল আহাদ বলেন, এলাকাবাসী আমাকে অভিযোগ দিলে আমি এসে দেখি রাতের আধারে পানির মধ্যে গার্ডওয়াল নির্মাণের কাজ চলছে এবং মিস্ত্রিরা গাঁথনি জইনে মসলা দিচ্ছে না। আমি এসে কাজ বন্ধ করার কথা বলি। মিস্ত্রিরা কাজ বন্ধ করেন। আমার ও এলাকাবাসীর দাবি দিনের বেলায় সঠিক ভাবে যেন কাজ হয়। সরকারি কাজ কেন রাতের আধারে এভাবে করা হবে।

এ ব্যাপারে গার্ডওয়াল করার কাজের ঠিকাদার ভানু ভূষণ চৌধুরী বলেন, রাতে কাজ করা আমার ইচ্ছা ছিল না, আমি সকাল ৭টায় থেকে নালা পানি শুকানো জন্য পাম্প লাগায়। কিন্তু উজান থেকে পানি আসায় রাত হয়েছে। আর কাজ দেরিতে শুরু করায় একটু সন্ধ্যায় হয়ে গিয়েছিলো। গার্ডওয়ালটি শক্তপুক্তভাবে করা হচ্ছে বলে তিনি জানান।

উপজেলা প্রকৌশলী সঞ্জয় মোহন সরকার মুঠোফোনে বলেন, রাতের বেলা কাজ হওয়ার কথা না, আমরা রাতের বেলা কোনো কাজের অনুমতি দেই না। সরকারি কাজ রাতের বেলা করার কোনো সুযোগ নেই। বিষয়টি আমি দেখছি।

আপনার মন্তব্য

আলোচিত