ছাতক প্রতিনিধি

১১ জুলাই, ২০২০ ১২:৪২

ছাতকে ফের বন্যা, নদ-নদীর পানি বাড়ছেই

সুনামগঞ্জের ছাতকে আবারও বন্যা দেখা দিয়েছে। প্লাবিত হয়ে পড়েছে উপজেলার বিস্তীর্ণ এলাকা। কিছুদিন আগের বন্যার পানি ঘরবাড়ি থেকে নেমে যাওয়ার পরপরই আবারো বন্যায় প্লাবিত হয়েছে ছাতকের সর্বত্রই।

শুক্রবার (১০ জুলাই) সকাল থেকে সুরমা নদীসহ সকল নদ-নদীতে পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে।

বিজ্ঞাপন

বন্যা পরিস্থিতি এখানে আবারো ব্যাপক আকার ধারণ করতে পারে। ইতিমধ্যে বন্যায় তলিয়ে গেছে এখানের বহু রাস্তাঘাট, ঘরবাড়ি, শিক্ষাপ্রতিষ্ঠান ও শত শত একর বীজতলা। পৌরসভাসহ উপজেলার ১৩টি ইউনিয়ন বন্যার পানিতে প্লাবিত হয়েছে।

শহরের নিম্নাঞ্চল এলাকার বাসাবাড়িতে আবারো বন্যার পানি ঢুকেছে। শহরের রাস্তাঘাট ও বেশ কটি ব্যবসাপ্রতিষ্ঠানে বন্যার পানি ঢুকে পড়েছে। উজানে প্রবল বর্ষণ ও পাহাড়ি ঢলের কারণে এখানে সুরমা, চেলা ও পিয়াইন নদীতে পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে।

উপজেলার কালারুকা ইউনিয়নের খাইরগাও গ্রামের ইব্রাহিম আলী জানান, গত দুই সপ্তাহ আগে বন্যার পানি ঘরে ছিলো। আজকে আবার নতুন করে বন্যার পানি ঘরে ঢুকে পড়েছে। চরম দুর্ভোগে খেয়ে না খেয়ে দিন পার করছি।

পানি উন্নয়ন বোর্ডের হিসেবে শুক্রবার বিকাল পর্যন্ত সুরমা নদীর পানি ছাতক পয়েন্টে বিপদসীমার ১৪০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এখনো সুরমা, চেলা ও পিয়াইন নদীতে পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। ছাতকের সাথে সিলেটসহ দেশের সড়ক যোগাযোগ রাতেই বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ইতিমধ্যে উপজেলা সদরের সাথে ৮টি ইউনিয়নের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. গোলাম কবির জানান, ছাতকে আবারও বন্যা হতে পারে এমন পূর্বাভাস জনসাধারণকে জানিয়ে দেওয়া হয়েছে। ইতিমধ্যে দুর্যোগ মোকাবেলার জন্য বিভিন্ন প্রস্তুতিও সম্পন্ন করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত