বিশ্বনাথ প্রতিনিধি

১৫ জুলাই, ২০২০ ১৫:৫৪

বিশ্বনাথে সভাপতির বিরুদ্ধে সমিতির টাকা আত্মসাতের অভিযোগ

সিলেটের বিশ্বনাথে ‘রামধানা সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি লিমিটেড’ এর ৮ লাখ টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে সমিতির সভাপতি আব্দুস সালামের বিরুদ্ধে। রেজিস্ট্রেশনপ্রাপ্ত (সিল ৯৯/তারিখ ১৫/০৬/২০০৮) ওই সংগঠনের ৭৯ জন সদস্য উপজেলা চেয়ারম্যান এসএম নুনু মিয়া বরাবরে লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগের অনুলিপি ভারপ্রাপ্ত ইউএনও মো. কামরুজ্জামান, থানার ওসি শামীম মুসা, উপজেলা প্রকৌশলী আবু সাইদ ও উপজেলা সমবায় কর্মকর্তা আব্দুল্লাহ আল জুবায়েরের নিকট দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (১৩ জুলাই) বিকেলে সভাপতির বিরুদ্ধে এ অভিযোগ দেওয়া হয়। তবে মঙ্গলবার (১৪ জুলাই) রাত থেকে বিষয়টি জানাজানি হলে সভাপতি ও সদস্যদের মধ্যে উত্তেজনা দেখা দেয়।

অভিযোগ সূত্রে জানা গেছে, দীর্ঘ ৬ বছর ধরে ওই সমিতির সভাপতির নিকট নগদ ৬ লাখ ৬৫ হাজার টাকা জমা করেন সদস্যরা। বর্তমানে সার্ভিস-চার্জসহ ওই টাকার পরিমাণ দাঁড়িয়েছে ৮ লাখে। সদস্যরা হিসেব চাইলে সভাপতি হিসেব না দিয়ে উল্টো তাদেরকে ধমক দেন। এমনকি সভাপতি নিজের কাছে সংগঠনের সকল রেকর্ডপত্র আটকে রেখেছেন বলেও অভিযোগে উল্লেখ করা হয়।

সমিতির সভাপতি আব্দুস সালাম এ অভিযোগ মিথ্যা দাবি করে বলেছেন, তিনি কোনও টাকা আত্মসাৎ করেননি। সমিতির টাকা এবং সকল আয়-ব্যয় ও হিসাব কোষাধ্যক্ষের কাছে রয়েছে।

তবে সমিতির কোষাধ্যক্ষ হানিফ আলী বলেছেন, সমিতির সকল রেকর্ডপত্র ও ৮ লাখ টাকা সভাপতির নিকট রয়েছে।

এ প্রসঙ্গে উপজেলা চেয়ারম্যান এসএম নুনু মিয়া বলেন, দুপক্ষেরই অভিযোগ তিনি পেয়েছেন। আগামী ৩-৪ দিনের মধ্যে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

আপনার মন্তব্য

আলোচিত