বানিয়াচং প্রতিনিধি

০৬ সেপ্টেম্বর, ২০২০ ১৭:৫৫

‘সবুজ বিপ্লবের ডাক দিয়েছিলেন বঙ্গবন্ধু’

হবিগঞ্জ ২ (বানিয়াচং-আজমিরিগঞ্জ) আসনের সাংসদ অ্যাডভোকেট আব্দুল মজিদ খান বলেছেন, মুজিববর্ষ উপলক্ষে আমাদের বিভিন্ন কর্মসূচী ছিলো। কিন্তু প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে পুরো দেশ স্তব্ধ হয়ে পড়ে। যার কারণে আমরা জন্মশত বার্ষিকীর অনেক কর্মসূচী স্থগিত রেখেছি। বঙ্গবন্ধু একসময় সবুজ বিপ্লবের ডাক দিয়েছিলেন। কিন্তু এই সবুজ বিপ্লব সফল হতে দেয়নি ঘাতকরা। এর মধ্যেই বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিল। তারা ভেবে ছিল বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে বঙ্গবন্ধুর নাম চিরতরে মুছে ফেলবে। তা সফল হয়নি।

রোববার (৬ সেপ্টেম্বর) সকাল সাড় ১১টায় ৪নং ইউপি অফিস হলরুমে বানিয়াচংয়ে জাতির পিতার জন্মশত বার্ষিকী উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচীর আলোচনা সভায় কথাগুলো বলে এমপি মজিদ খান। উক্ত অনুষ্ঠানে তিনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বানিয়াচং ৪নং দক্ষিণ-পশ্চিম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেখাছ মিয়ার সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন বানিয়াচং উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানা।

এমপি মজিদ খান আরও বলেন, সুন্দরভাবে বেঁচে থাকলে হলে আমাদের সকলের সবুজায়ন গড়ার প্রতি আগ্রহ থাকতে হবে। মনে রাখতে হবে গাছ আমাদের অক্সিজেন দেয়। দেয়া পর্যাপ্ত আলো বাতাস। বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে মানুষকে ভালবাসতে এবং বৃক্ষরোপণ ও বৃক্ষের পরিচর্যা করার আহবান জানান মজিদ খান এমপি।

পরে স্থানীয় এল আর সরকারি উচ্চ বিদ্যালয়ে বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন করেন অ্যাডভোকেট আব্দুল মজিদ খান এমপি।

এ সময় উপস্থিত ছিলেন-উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফারুক আমীন, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি বিপুল ভূষণ রায়, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন খান, ইউপি অফিসের সদস্য ও স্থানীয় নেতৃবৃন্দ।

আপনার মন্তব্য

আলোচিত