সিলেটটুডে ডেস্ক

২৫ সেপ্টেম্বর, ২০২০ ১৯:৩৮

ইসলামী স্থাপত্যরীতি অনুসরণে পুনঃনির্মিত হচ্ছে শেখঘাট জামে মসজিদ

পুনঃনির্মাণ কাজ পরিদর্শন শেষে সিসিক মেয়র

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, করোনা পরিস্থিতির মধ্যেও নগরীর উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে কাউন্সিলরসহ সিসিকের কর্মকর্তা-কর্মচারীরা মাঠে কাজ করছেন। উন্নয়নে আরো সচ্ছতা ও জবাবদিহিতার লক্ষে স্থানীয় জনসাধারণের অংশগ্রহণ নিশ্চিতের পাশাপাশি নিয়মিত কর্মকর্তারা প্রকল্প পরির্দশনে যাচ্ছেন। প্রতিশ্রুতির বাস্তবায়নে শতভাগ কাজ হচ্ছে কি না তা নিশ্চিতে কাউন্সিলরদের সাথে নিয়ে আমি নিজেও নিয়মিত তদারকি করছি।

শুক্রবার (২৫ সেপ্টেম্বর) বাদ জুমআ নগরীর ঐহিত্যবাহি শেখঘাট জামে মসজিদের পুনঃনির্মাণ কাজ পরিদর্শন শেষে তিনি বলেন, নগরীর উন্নয়নে প্রতিশ্রুতি আর বাস্তবায়ন মূল্যায়নে সিলেট সিটি করপোরেশন টানা দ্বিতীয়বার দেশ সেরার অবস্থান ধরে রেখেছে। এই অর্জন সিলেট নগরীর সকল নাগরিকের।

সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, সকলের অব্যাহত সহযোহিতায় সিলেটকে আধ্যাত্মিক নগরীর মর্যাদায় আধুনিক পর্যটন নগরী হিসেবে গড়ে তুলতে চাই। তারই ধারাবাহিকতায় হযরত শাহজালাল-শাহপরানের পূন্যভূমি সিলেটের ঐতিহ্যবাহি শেখঘাট জামে মসজিদেও পুনঃনির্মাণ কাজ চলছে। ইসলামী স্থাপত্যরীতি অনুসরণ করে ২ কোটি টাকা ব্যয়ে ৫তলা বিশিষ্ট এই মসজিদ কমপ্লেক্সটির দ্রুতই নির্মান কাজ সম্পন্ন হবে বলেও জানান তিনি।

এর আগে শেখঘাট জামে মসজিদে জুমআর জামাতে অংশ নেন মেয়র আরিফুল হক চৌধুরী। পরে মসজিদের পুনঃনির্মাণ কাজ পরির্দশন করেন এবং সংশ্লিষ্টদের প্রয়োজনীয় নির্দেশনা দেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন শেখঘাট জামে মসজিদ পুনঃনির্মাণ কমিটির উপদেষ্ঠা ও বাংলাদেশ আওয়ামী লীগ সিলেট জেলার সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান,  কাউন্সিলর মো. সিকন্দর আলী, মসজিদ কমিটির সভাপতি আলহাজ্ব শফিক উদ্দিনসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

আপনার মন্তব্য

আলোচিত