কমলগঞ্জ প্রতিনিধি

২৮ সেপ্টেম্বর, ২০২০ ১৭:৪৪

কমলগঞ্জে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত

“সংকটকালে তথ্য পেলে, জনগণের মুক্তি মেলে ও “তথ্য অধিকার, সংকটে হাতিয়ার ” এই স্লোগানকে সামনে রেখে মৌলভীবাজারের কমলগঞ্জে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস ২০২০ পালিত হয়েছে।

সোমবার (২৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টায় এ উপলক্ষে কমলগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কমলগঞ্জ উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা সহকারী কমিশনার (ভূমি) নাসরিন চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক মো. রফিকুর রহমান।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম। আলোচনা সভায় উপজেলা পরিষদের বিভিন্ন বিভাগীয় কর্মকর্তা, ইউনিয়ন পরিষদের সচিব ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সভার শুরুতেই বিভিন্ন বিভাগীয় কর্মকর্তা ও ইউনিয়ন পরিষদের সচিববৃন্দ জনগণের তথ্য জানার অধিকার নিশ্চিতকরণে যে সব কাজ করেন তা সভায় উপস্থাপন করেন।

আলোচনা সভায় প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক মো. রফিকুর রহমান ও সভাপতি সহকারী কমিশনার (ভূমি) নাসরিন চৌধুরী বলেন, সাংবাদিক ও জনগণের তথ্য জানার অধিকারকে নিশ্চিতকরণে সরকার ২০০৯ সালে তথ্য অধিকার আইন পাশ করেছে। তাই বিধি মোতাবেক আবেদনক্রমে এসব তথ্য জানা যাবে ২০ কার্যদিবসের মধ্যে।

আপনার মন্তব্য

আলোচিত