ছাতক প্রতিনিধি

২৯ সেপ্টেম্বর, ২০২০ ১৫:৩৬

ছাতকে জালিয়াতির অভিযোগে গ্রেপ্তার ২, মামলা ১২ জনের বিরুদ্ধে

সুনামগঞ্জের  ছাতকে জালিয়াতির অভিযোগে দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে। সোমবার (২৮ সেপ্টেম্বর) রাতে ছাতক শহরের বাগবাড়ী স্কুল এলাকার একটি দোকান থেকে আফতাব উদ্দিন (২৬) নামে এক যুবককে গ্রেপ্তার করা হয়। সে ছাতক সদর ইউনিয়নের রনমঙ্গল গ্রামের সিরাজ আলীর পুত্র।

সহকারী কমিশনার (ভূমি) তাপস শীলের নেতৃত্বে পুলিশ অভিযান চালিয়ে আফতাব উদ্দিনকে গ্রেপ্তারের পর তার স্বীকারোক্তিতে তাকে গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে তার হেফাজতে থাকা ব্যাংকের ১৫টি পাশ বহি, ১৭টি সাদা ষ্ট্যাম্প, অসংখ্য পর্চা, ভূমি অফিসের ৪টি ভলিউম ও ভূমি অফিসের কর্মকর্তাদের ৬টি সিল উদ্ধার করা হয়।

এদিকে তার দেয়া তথ্যমতে শহরের ক্লাবরোড এলাকার একটি সিল তৈরির দোকান থেকে দুটি কম্পিউটার পিসিসহ ফয়সল আহমদ (২২) নামের একজনকে গ্রেপ্তার করা হয়। এ দোকান থেকে ৩টি জাল মুক্তিযোদ্ধা সার্টিফিকেট ও ৭টি সিল উদ্ধার করা হয়েছে। ফয়সল আহমদ উপজেলার উত্তর খুরমা ইউনিয়নের কাঞ্চনপুর গ্রামের আরশ আলীর পুত্র।

উদ্ধারকৃত সিলের মধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার ভূমি, সাবেক এসিল্যান্ড, সার্ভেয়ার, ইউপি সদস্যা, তসদিককৃত সীলসহ ভূমি অফিসের কর্মকর্তাদের সিল রয়েছে বলে পুলিশ সূত্রে জানা গেছে।

বিজ্ঞাপন

এদিকে এদের সহযোগী হিসেবে চিহ্নিত হিমাংশু দাস, আজব আলী, আব্দুল আজাদ, সিরাজ আলী, ইউপি সদস্য মুহিবুর রহমানসহ অন্যান্যদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে বলে জানিয়েছে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই ইয়াছিন আহমদ।

পুলিশ সূত্রে জানা যায়, জাল দলিল-পর্চা তৈরি করে সোনালী ব্যাংক ছাতক শাখা, বাংলাদেশ কৃষি ব্যাংক ছাতক শাখা থেকে দেড়শতাধিক লোকজন প্রায় কোটি টাকা ব্যাংক ঋণ নিয়েছে একটি চক্র। ঋণ দেয়া-নেয়ায় এসব জাল সিল ও পর্চা ব্যবহার করা হয়েছে। এ চক্রের সাথে কৃষি ব্যাংক ছাতক শাখার দু’জন কর্মকর্তাও জড়িত রয়েছেন বলে জানা গেছে। এসব জাল-জালিয়াতির ঘটনায় জড়িত জালিয়াত চক্রের ১২জনের বিরুদ্ধে মঙ্গলবার ছাতক থানায় একটি মামলা (নং২৬) দায়ের করেন ভূমি অফিসের নাজির মোহাম্মদ লাল মিয়া।

ছাতক থানার সেকেন্ড অফিসার হাবিবুর রহমান পিপিএম বিষয়টি নিশ্চিত করেছেন।

আপনার মন্তব্য

আলোচিত