বানিয়াচং প্রতিনিধি

২৯ সেপ্টেম্বর, ২০২০ ২০:৩৮

বানিয়াচংয়ে উপজেলা আ.লীগ সভাপতিকে জরিমানা

অবৈধ ড্রেজার মেশিন দিয়ে মাটি উত্তোলন করা দায়ে বানিয়াচং উপজেলা আওয়ামী লীগের সভাপতি আমির হোসেন মাস্টারকে ৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট, সহকারী কমিশনার (ভূমি) ও ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ইফফাত আরা জামান ঊর্মি এ অভিযান পরিচালনা করে জরিমানা প্রদান করেন।

এদিকে, ভ্রাম্যমাণ আদালত কর্তৃক জরিমানা করার প্রতিবাদে তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল করে স্থানীয় যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা।

জানা যায়, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আমির হোসেন মাস্টার তার বাড়ির সামনে স’মিলের উত্তর পার্শ্বে খালি জায়গায় মাটি ভরাটের জন্য নিজের পুকুর থেকে ড্রেজার মেশিন দিয়ে মাটি উত্তোলনের কাজ শুরু করেন। ড্রেজার মেশিন দিয়ে মাটি উত্তোলন করা হচ্ছে এ খবর পেয়ে সেখানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালান সহকারী কমিশনার (ভূমি ) নির্বাহী ম্যাজিস্ট্রেট ইফফাত আরা জামান ঊর্মি। ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট সেখানে হাজির হয়েই ড্রেজার মেশিন দিয়ে মাটি উত্তোলনের দায়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আমির হোসেন মাস্টারকে প্রথমে ১ লাখ টাকা জরিমানা করেন। অনাদায়ে ৭ দিনের জেল দেয়ারও নির্দেশনা দেন ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট ইফফাত আর জামান ঊর্মি।

তবে কিছুক্ষণ পর নির্বাহী ম্যাজিস্ট্রেট ইফফাত আরা জামান ঊর্মি তার দেয়া রায় পরিবর্তন করে ১ লাখ টাকার পরিবর্তে ১৮৬০/দণ্ডবিধি ধারায় সরকারের নির্দেশ অমান্য করায় ৫ হাজার টাকা জরিমানা করেন।

এদিকে উপজেলা আওয়ামী লীগের সভাপতিকে ভ্রাম্যমাণ আদালত কর্তৃক জরিমানা করায় বিষয়টি তাৎক্ষণিক ছড়িয়ে পড়লে আমির হোসেন মাস্টারের বাড়িতে জড়ো হতে থাকেন আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। একপর্যায়ে সভাপতি আমির হোসেন মাস্টারের বাড়ি থেকেই একটি বিক্ষোভ মিছিল বের করেন স্থানীয় যুবলীগ, ছাত্রলীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। মিছিলটি বড়বাজারের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ, উপজেলা ভূমি অফিস হয়ে শহীন মিনারের সামনে এসে সংক্ষিপ্ত পথসভায় মিলিত হয়।

এর আগে মিছিলটি ভূমি অফিসের সামনে গিয়ে সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইফফাত আরা জামান ঊর্মির বিরুদ্ধে নানা ধরণের স্লোগান দেয়। বিশৃঙ্খলা এড়াতে খবর পেয়ে বানিয়াচং থানা পুলিশের একটি দল বানিয়াচং বড়বাজারের বিভিন্ন জায়গায় টহল দিতে শুরু করেছে।

আপনার মন্তব্য

আলোচিত