নিজস্ব প্রতিবেদক

২৯ সেপ্টেম্বর, ২০২০ ২২:১৯

ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে: মিসবাহ সিরাজ

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ বলেছেন, সিলেটের পবিত্র মাটিতে একজন নারীর চরম অবমাননা ও লাঞ্ছনা সভ্য সমাজ কোনো ভাবেই মেনে নিতে পারে না। ন্যাক্কারজনক এই ঘটনা গোটা সিলেটের মানুষকে লজ্জিত, ব্যথিত ও মর্মাহত করেছে। সেই সাথে এমসি কলেজের শতবর্ষের ঐতিহ্য ও মর্যাদাকে কলংকিত এবং কলুষিত করেছে।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) বেলা ১টার দিকে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এমসি কলেজের ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন। নারী উদ্যোক্তা ও ব্যবসায়ী জিন্নাত লিসা এই মানবন্ধন কর্মসূচির আয়োজন করেন। এ উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন নারী উদ্যোক্তা ও ব্যবসায়ী জিন্নাত লিসা।

মিসবাহ উদ্দিন সিরাজ বলেন, ‘অপরাধ ও অপরাধীর পৃষ্ঠপোষকতা সভ্য সমাজ, সুধীমহল কখনো বর্দাশত করে না। সিলেটের এমসি কলেজের ছাত্রাবাসে ধর্ষণের ঘটনায় জড়িতদের সুষ্ঠু বিচারের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। যাতে ভবিষ্যতে কেউ এইরকম অপরাধ করতে আর সাহস না পায়।

তিনি আরও বলেন, ‘ফেসবুকে ধর্ষণের প্রতিবাদ করতে গিয়ে নারী উদ্যোক্তা জিন্নাত লিসা বিভিন্নভাবে হুমকির শিকার হচ্ছেন। যারা তাকে হুমকি দিচ্ছি, তাদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে।’

নারী উদ্যোক্তা ফারজাহান মীমের সঞ্চালনায় আলোচনা সভায় অন্যদের মাঝে তরুণ সমাজসেবক ব্যবসায়ী সৈয়দ রেদওয়ান আহমদ, অ্যাডভোকেট একরামুল হাসান শিরু ও অ্যাডভোকেট নজরুল ইসলাম, সিলেট উন্নয়ন সংস্থার সহ সংগঠনিক সম্পাদক নাজিম উদ্দিন, নাহিদা তালুকদার, নিসাত তাবাস্সুম, লিজা ইসলাম, নানজানা সানি, মালিহা জান্নাত, সানজিদা জাহান, রামিসা জান্নাত, ডালিয়া জামান, সুমি বেগম, ফাতেমা আক্তার, তানিয়া আক্তার তান্নি, সুহানা রহমান সোনিয়া, ফাহমিদা সুলতানা সাদিয়া, চৌধুরী মায়া, কাশফিয়া শারমিন, আদিবা নওশিন, লিবিয়া আক্তার, সোনিয়া আক্তার রাইসা, সোনিয়া, লাবণ্য, সুজানা, আমিনা চৌধুরী, রিমা তালুকদার, হ্যাপী বেগম, সুহানা রহমান, রজব আলী চিশতি, মো. বাহা উদ্দিন, মনির আহমদ, শাহীন আহমদ, সেলিম আহমদ প্রমুখ বক্তব্য রাখেন।

আপনার মন্তব্য

আলোচিত