নিজস্ব প্রতিবেদক

১৭ অক্টোবর, ২০২০ ১৬:৩৬

ধর্ষণ ও নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে বিট পুলিশিং সমাবেশ

দেশব্যাপী বাংলাদেশ পুলিশের উদ্যোগে প্রতিটি বিট এলাকায় “ধর্ষণ ও নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ” সংক্রান্তে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১৭ অক্টোবর) সকাল ১০টায় এরই ধারাবাহিকতায় সিলেট মেট্রোপলিটন পুলিশের ৬টি থানা এলাকার ৬৮টি বিটে “ধর্ষণ ও নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ” সংক্রান্তে সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সংশ্লিষ্ট বিট এলাকার দায়িত্বপ্রাপ্ত অফিসার, এসএমপির ঊর্ধ্বতন অফিসার, উল্লেখযোগ্য সংখ্যক নারী, স্থানীয় জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিবর্গ, গণমাধ্যমকর্মীগণ ও বিভিন্ন শ্রেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন।

সমাবেশে অংশগ্রহণকারীরা পোস্টার, লিফলেট, প্ল্যাকার্ড প্রদর্শনের মাধ্যমে জনসাধারণকে ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে এগিয়ে আসা এবং সচেতন হওয়ার আহবান জানান।

প্রতিটি বিট এলাকায় উপস্থিত পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা বলেন, দেশের জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে এবং প্রতিটি ঘটনায় অপরাধীকে আইনের আওতায় আনতে বাংলাদেশ পুলিশ পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করছে। ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধর্ষণের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে নারী ও শিশু নির্যাতন দমন আইন সংশোধন করে ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড নিশ্চিত করেছেন।

সমাবেশে উপস্থিত সকলেই ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে একযোগে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

আপনার মন্তব্য

আলোচিত