নিজস্ব প্রতিবেদক

২০ অক্টোবর, ২০২০ ১৪:০১

বন্দরবাজারে বিক্ষোভ কর্মসূচি থেকে পুলিশের গাড়িতে ঢিল

ছবি : ভয়েস অব সিলেট’র সৌজন্যে

সিলেটে ‘পুলিশের নির্যাতনে’ যুবক রায়হান আহমদের মৃত্যুর ঘটনার প্রতিবাদে নগরীর কোর্ট পয়েন্টে চলা এক বিক্ষোভ কর্মসূচি থেকে পুলিশের গাড়ি লক্ষ্য করে হামলা চালিয়েছেন বিক্ষোভকারীর একাংশ।

মঙ্গলবার (২০ অক্টোবর) সকালে নগরীর কোর্ট পয়েন্ট এলাকায় এ ঘটনাটি ঘটেছে। এ সময় সড়কের পাশে সিলেট জেলা ও মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের ব্যানারে সমাবেশ চলছিলো।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সিলেট মহানগর পুলিশের কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম মিয়া জানান, গাড়িটি সিলেট মেট্রোপলিটন পুলিশের সহকারি কমিশনার (প্রসিকিউশন) অমূল্য কুমার চৌধুরীর ছিলো। তিনি তখন বাসা থেকে আদালতে যাচ্ছিলেন বলে জানান তিনি।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সকালে নগরীর কোর্ট পয়েন্ট এলাকায় সিলেট জেলা ও মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের ব্যানারে একটি সমাবেশ চলছিলো। এর পাশ দিয়ে পুলিসজের একটি গাড়ি যাচ্ছিলো। সেই গাড়িটি লক্ষ্য করে হঠাৎ করে সমাবেশে যোগ দেয়াদের একাংশ এগিয়ে গিয়ে স্লোগান দিতে থাকে। এদের মধ্য থেকে কয়েকজন গাড়িটিতে কিল-ঘুশি দিতে থাকেন। একপর্যায়ে কয়েকজন গাড়িটি লক্ষ্য করে ঢিলও ছুঁড়তে থাকেন।

বিজ্ঞাপন

পরবর্তীতে জেলা ও মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের নেতাদের সহযোগিতায় ও কয়েকজন পুলিশ সদস্যের হস্তক্ষেপে গাড়িটি সেখান থেকে বেড়িয়ে আসে। তবে এ সময় অপ্রীতিকর কোনো ঘটনা ঘটেনি অলেও জানান প্রত্যক্ষদর্শীরা।

এ ব্যাপারে ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম মিয়া বলেন, ঘটনাস্থলের আশেপাশের সিসিটিভির ফুটেজ সংগ্রহ করে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রসঙ্গত, উল্লেখ্য, গত ১১ই অক্টোবর ভোরে বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে পুলিশের নির্যাতনের শিকার হন রায়হান আহমদ (৩৪) নামের এক যুবক। পরে রবিবার সকালে সিলেট ওসমানী হাসপাতালে তিনি মারা যান। পুলিশ ফাঁড়িতে রায়হানকে হত্যার অভিযোগ ওঠার পর দোষীদের গ্রেপ্তারের দাবিতে গত কয়েকদিন ধরেই সিলেটে প্রতিবাদ-বিক্ষোভ সমাবেশ অব্যাহত রয়েছে।

রায়হান সিলেট নগরীর আখালিয়ার নেহারিপাড়ার মৃত রফিকুল ইসলামের ছেলে। তিনি নগরীর রিকাবিবাজার স্টেডিয়াম মার্কেটে এক চিকিৎসকের চেম্বারে কাজ করতেন।

আপনার মন্তব্য

আলোচিত