নবীগঞ্জ প্রতিনিধি

১৮ নভেম্বর, ২০২০ ২০:৪০

ইনাতগঞ্জে লাইসেন্সবিহীন দুটি ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জের গ্রিন লাইফ ডায়াগনস্টিক ও ইনাতগঞ্জ ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারের লাইসেন্স না থাকায় ১০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১৮ নভেম্বর) বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মহিউদ্দিন এ দণ্ডাদেশ দেন। এ সময় ওই বাজারে বিশাল ইলেকট্রনিক্স নামের একটি ব্যবসা প্রতিষ্ঠানে গ্যাস সিলিন্ডার বিক্রির দায়ে ৫ হাজার টাকা অর্থদণ্ড করা হয়।

জানা যায়, দীর্ঘদিন ধরে ইনাতগঞ্জ বাজারে ব্যবসা পরিচালনা করে আসছে লাইসেন্সবিহীন গ্রিন লাইফ ডায়াগনস্টিক ও ইনাতগঞ্জ ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টার। তারা লাইসেন্সের জন্য আবেদন করলেও এখনো পায়নি । আবেদন প্রক্রিয়াধীন রয়েছে। অভিযানকালে কোন লাইসেন্স বা প্রয়োজনীয় কোন কাগজপত্র দেখাতে পারেনি ডায়াগনস্টিক সেন্টারের কর্তৃপক্ষ। পরে গ্রিনলাইফ ডায়গনস্টিক সেন্টার এর স্বত্বাধিকারী মোতাহের হোসেনকে (৩৮) ৫ হাজার টাকা ও ইনাতগঞ্জ ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টার এর আবুল হোসেনকে (৪১) ৫ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। তারা ডিসেম্বর মাসের ২০ তারিখের মধ্যে লাইসেন্স না পেলে পরবর্তী অভিযানে কঠোর শাস্তি দেয়া হবে বলে কর্তৃপক্ষকে হুশিয়ারি দেয়া হয়।

এদিকে বিধি না মেনে মেয়াদোত্তীর্ণ ও লাইসেন্সহীন ভাবে গ্যাস সিলিন্ডার বিক্রি করায় অত্যাবশ্যকীয় পণ্য নিয়ন্ত্রণ আইন ১৯৫৬ অনুযায়ী ইনাতগঞ্জ বাজারে অবস্থিত বিশাল ইলেকট্রনিক্স নামের এক ব্যবসা প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। প্রসিকিউশন সহায়তা প্রদান করেন ডা. হাসান এবং আইনশৃঙ্খলা রক্ষায় সহায়তা প্রদান করেন নবীগঞ্জ থানা পুলিশ।

এ ব্যাপারে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন জানান, ভুয়া ডাক্তার বা অবৈধ লাইসেন্সবিহীন ডায়াগনস্টিক ধরতে নবীগঞ্জ উপজেলা প্রশাসনের ঝটিকা অভিযান অব্যাহত রয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত