কুলাউড়া প্রতিনিধি

০১ ডিসেম্বর, ২০২০ ০০:১৫

কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির নির্বাচন : পরিচালনা কমিটিকে আদালতের সমন

সদ্য অনুষ্ঠিত কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতি নির্বাচনে ত্রুটিপূর্ণ ভোটার তালিকা দিয়ে ভোট কার্যক্রম পরিচালনার জন্য নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়কসহ অন্যান্য সদস্যদের সমন জারি করেছেন জেলা জ্যেষ্ঠ সহকারী জজ আদালত।

ব্যবসায়ী কল্যাণ সমিতির ৫নম্বর ওয়ার্ডের ভোটার ও নির্বাচনে ওয়ার্ড সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতাকারী জহির খাঁন বাদি হয়ে মৌলভীবাজার জেলা জ্যেষ্ঠ সহকারী জজ আদালত একটি পিটিশন দায়ের করেন। এর প্রেক্ষিতে এই সমন জারি করেন আদালত। 

আদালতের নোটিশ ও ব্যবসায়ী কল্যাণ সমিতি সূত্রে জানা গেছে, গত ২১ নভেম্বর শনিবার কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতিরি ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়। এই নির্বাচনের ওয়ার্ড সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করেন জহির খাঁন। নির্বাচনে প্রতিদ্বন্দ্বি প্রার্থী আব্দুল মুহিতের নিকট তিনি পরাজিত হন। এজন্য তিনি ত্রুটিপূর্ণভাবে ভোটার তালিকায় ভোটার অন্তর্ভূক্ত ও সেই ভোটার তালিকা দিয়ে নির্বাচন সম্পন্নের অভিযোগ এনে গত ২৬ নভেম্বর জেলা জ্যেষ্ঠ সহকারী জজ আদালত একটি পিটিশন দায়ের করেন জহির খাঁন। এর পরিপ্রেক্ষিতে মৌলভীবাজার জেলা জ্যেষ্ঠ সহকারী জজ আদালত ২৯ নভেম্বর কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক খন্দকার লুফুর রহমানসহ কমিটির বাকি সদস্যদের সমনজারি করে নোটিশ পাঠিয়েছেন।

আগামী ১৭ ফেব্রুয়ারি তাদের স্ব-শরীরে অথবা নিজস্ব প্রতিনিধি দ্বারা প্রয়োজনীয় প্রমাণসহ আদালতে উপস্থিত হওয়ার জন্য নোটিশে উল্লেখ করা হয়।

এ ব্যাপারে কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক খন্দকার লুফুর রহমান বলেন, ‘সমন পেয়েছি। আমরা প্রয়োজনী প্রমাণসহ আদালতের সমনের বিষয়ে জবাব দেব। সমনে নবনির্বাচিতদের শপথে কোনো নিষেধজ্ঞা নেই। তাই মঙ্গলবার ১ ডিসেম্বর ব্যবসায়ী কল্যাণ সমিতির নব নির্বাচিতদের শপথ অনুষ্ঠিত হবে।’

আপনার মন্তব্য

আলোচিত