ডেস্ক রিপোর্ট

৩১ অক্টোবর, ২০১৫ ১৯:৫৩

সুন্দরবন ধ্বংসের চক্রান্ত প্রতিহত করা হবে: বাসদ

 

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ সিলেট জেলা শাখার উদ্যোগে আজ শনিবার বিকাল ৩ টায় আম্বরখানাস্থ দলীয় কার্যালয়ে ২০০২ সালের ২৭ অক্টোবর জাতীয় কমিটি আয়োজিত ঢাকা-চট্টগ্রাম লংমার্চে নিহত সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট মহানগর শাখার সাবেক সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী সুমন ও মৌলভীবাজার জেলার বাসদ নেতা আব্দুল গাফ্ফার চৌধুরী সুইট’র ১৩তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে স্মরণ সভা অনুষ্ঠিত হয়।

স্মরণ সভার শুরুতে প্রয়াত ২ নেতার প্রতি শ্রদ্ধা জানিয়ে দাড়িয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়।

সিলেট জেলা বাসদ সমন্বয়ক আবু জাফরের সভাপতিত্বে ও বাসদ নেতা প্রনব জ্যোতি পালের পরিচালনায় স্মরণ সভায় বক্তব্য রাখেন বাসদ নেতা জুবায়ের আহমদ চৌধুরী সুমন, নাজিকুল ইসলাম রানা, ছাত্র ফ্রন্ট শাবিপ্রবি সাবেক আহবায়ক চয়ন কান্তি, ছাত্র ফ্রন্ট মহানগর শাখার সভাপতি পাপ্পু চন্দ্র, এমসি কলেজ শাখার সাধারণ সম্পাদক এম এ ওয়াদুদ, শ্রমিক ফ্রন্ট নেতা অরুন চন্দ, আশিক মোস্তফা, ইমন আহমদ, হাবিব হোসেন প্রমুখ।

স্মরণ সভায় বক্তারা বলেন, সাম্রাজ্যবাদের কবল থেকে জাতীয় সম্পদ ও চট্রোগ্রাম বন্দর রক্ষার্থে সুইট ও সুমনের জীবন উৎসর্গের দীর্ঘ তের বছর পেরিয়ে গেছে। কিন্তু এখনো আমাদের দেশে শাসক গোষ্ঠি জাতীয় সম্পদ কে সাম্রাজ্যবাদের হাতে তুলে দেওয়ার চক্রান্ত করছে। বর্তমান সরকার জনমত উপেক্ষা করে রাপালে বিদ্যুত কেন্দ্র নির্মাণ করে সুন্দরবন ধ্বংসের আয়োজন করছেন।

বক্তারা দুই নেতার প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে, জনগনকে সাথে নিয়ে সাম্রাজ্যবাদের কবল থেকে জাতীয় সম্পদ তথা সুন্দরবন ধ্বংসের চক্রান্ত প্রতিহত করার দৃঢ় প্রত্যয় বক্ত্য করেন।



আপনার মন্তব্য

আলোচিত