শ্রীমঙ্গল প্রতিনিধি

০১ নভেম্বর, ২০১৫ ১৪:৫৮

শ্রীমঙ্গলে জাতীয় যুব দিবস পালিত

“জেগেছে যুব, জেগেছে দেশ লক্ষ্য ২০৪১-এ উন্নত বাংলাদেশ” এই প্রতিপাদ্য নিয়ে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে জাতীয় যুব দিবস পালিত হয়েছে। আজ শনিবার সকাল ১০টায় উপজেলা পরিষদ প্রাঙ্গন থেকে শুরু হয় যুব র‌্যালি। উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা অসীম কুমার কর এর পরিচালনায় ও উপজেলা নির্বাহী অফিসার শহীদুল হকের সভাপতিত্বে র‌্যালিটি উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান রনধীর কুমার দেব।

র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে পুনরায় উপজেলা পরিষদ প্রাঙ্গনে এসে শেষ হয়। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার মোয়াজ্জেম হোসেন ছমরু, পৌর আওয়ামীলীগের যুগ্ম-সাধারন সম্পাদক জহিরুল ইসলাম শামীম, উপজেলা ছাত্রলীগের সভাপতি মোমিনুল হোসেন সোহেল, উপজেলা যুবলীগের সভাপতি বেলায়েত হোসেনসহ আরো অনেকে।

এরপর সকাল সাড়ে ১১টায় জাতীয় যুব দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্টিত হয়।

আলোচনা সভায় বক্তারা বলেন, আমাদের যে লক্ষ্য বাংলাদেশকে ২০৪১ সালে উন্নত দেশ হিসেবে নিয়ে যেতে পারবো। বাংলাদেশের মোট জনসংখ্যার এক-তৃতীয়াংশ হলো যুবক। এর অধিকাংশই বেকার। সরকারের একার পক্ষে এই বিশাল জনগোষ্টিকে উন্নতির পথে নিয়ে যাওয়া সম্ভব নয়। তাই আসুন আমরা সরকারী বেসরকারী সকলে মিলে বেকার যুবকদের উন্নত প্রশিক্ষন দিয়ে জাগিয়ে তুলি। তাতে আমরা আমাদের নিজেদের প্রতিভা দিয়ে দ্রুত আমাদের লক্ষ্যে পৌছতে পারবো।



আপনার মন্তব্য

আলোচিত