জৈন্তাপুর প্রতিনিধি

২১ জানুয়ারি, ২০২১ ২৩:০৪

জৈন্তাপুরে ব্যবসায়ী হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন

জৈন্তাপুর উপজেলার আসামপাড়া (গুচ্ছগ্রাম) এলাকার বাসিন্দা ব্যবসায়ী জিয়া উদ্দিন হত্যার সাথে জড়িত আসামিদের গ্রেপ্তার ও তাদের দৃষ্টান্তমুলক বিচারের দাবিতে মানববন্ধন হয়েছে। স্থানীয় আসামপাড়া এলাকাবাসীর উদ্যোগে বৃহস্পতিবার (২১ জানুয়ারি) সকালে সিলেট-তামাবিল মহাসড়কের আসামপাড়া এলাকায় এ মানববন্ধন হয়।

মানববন্ধন কর্মসূচিতে সভাপতিত্ব করেন বিশিষ্ট ব্যবসায়ী সৈয়দ আব্দুন নুর। ছাত্রনেতা সাইফুল ইসলাম বাবু ও জিএম জসিমের সঞ্চালনায় বক্তব্য রাখেন জৈন্তাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. এখলাছুর রহমান, সাবেক ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেন, বিএনপি নেতা আব্দুস শুকুর, বিশিষ্ট ব্যবসায়ী মো. ফখরুল ইসলাম, বিয়াম ডা: কুদরত উল্লা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আবু সুফিয়ান বেলাল, সমাজসেবী আব্দুল জলিল, মোস্তাক আহমদ চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা মিরণ মেম্বার, ইউপি সদস্য আলী আহমদ, কবির আহমদ, আব্দুস ছালাম, মানিক চৌধুরী, মহসীন মিয়া, আব্দুল কাদির, আক্তার হোসেন ,আব্দুল জব্বার, আব্দুল কাইয়ুম, জাহিদ মিয়া, আব্দুল মতিন, আব্দুস ছাত্তার, আমীর আলী ও নিহতের ভাতিজা আব্দুর রাজ্জাক সিপন।

বক্তারা বলেন, ‘আসামপাড়া এলাকার বাসিন্দা নিরীহ পাথর ব্যবসায়ী জিয়া উদ্দিনকে গত ১৬ জানুয়ারি (গুচ্ছগ্রাম) শ্রীপুর চা-বাগানে পরিকল্পিত ভাবে হত্যা করা হয়েছে। এই ঘটনায় পরিবারের পক্ষে মামলা দায়ের করা হলেও এখন পর্যন্ত পুলিশ প্রশাসন ঘটনার সাথে জড়িত ১জন ছাড়া এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করতে পারেন নাই।’

এ ঘটনার প্রতিবাদ ও নিন্দা জানিয়ে প্রশাসনের কাছে জিয়া উদ্দিন হত্যার ঘটনা সঠিক তদন্ত করে প্রকৃত জড়িত আসামিদের খোঁজে বের করে দুষ্টান্তমুলক শাস্তি দাবি জানান এলাকাবাসী।

বক্তারা আরো বলেন, ‘বিগত দিনে বৃহত্তর আসামপাড়ায় গাড়ী চালক আলী আহমদ, দুলাল আহমদসহ অনেককে নির্মমভাবে হত্যা করা হলেও আজবদি তাদের কোনো বিচার হয়নি। এমনইভাবে স্থানীয় ২নম্বর লক্ষীপুর গ্রামের তবদুল মিয়ার ছেলে ব্যবসায়ী জহির উদ্দিনকে প্রাণে হত্যার চেষ্টা করে দুর্বৃত্তরা। অল্পের জন্য বেঁচে গিয়ে সে এখন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।’

আপনার মন্তব্য

আলোচিত