কানাইঘাট প্রতিনিধি

২৩ জানুয়ারি, ২০২১ ২১:০০

কানাইঘাটে ১৯৩টি পরিবার পেলো প্রধানমন্ত্রীর উপহারের ঘর

সিলেটের কানাইঘাটে ১৯৩ ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ঘরের চাবি হস্তান্তর করা হয়েছে। মুজিববর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে আশ্রয়ন প্রকল্পের অধীনে এই ঘরগুলো নির্মাণ করা হয়।

শনিবার (২৩ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় কানাইঘাট উপজেলা পরিষদ মিলনায়তনে ১৯৩টি পরিবারের হাতে ঘরের কাগজপত্র আনুষ্ঠানিক ভাবে হস্তান্তর করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ অনুষ্ঠানের উদ্বোধন করেন। প্রধানমন্ত্রীর উদ্বোধনের পরই কানাইঘাট উপজেলা প্রশাসনের হলরুমে গৃহহীন ও ভূমিহীন পরিবারের মধ্যে ঘরের চাবি ও দলিল তুলে দেন জনপ্রতিনিধি ও প্রশাসনিক কর্মকর্তারা।

এর আগে উপজেলা প্রশাসনের আয়োজনে মুজিব বর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান অনুষ্ঠান উপলক্ষে কানাইঘাট উপজেলার সহকারী (ভূমি) আবিদা সুলতানার পরিচালনায় ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জির সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিলেটের জেলা প্রশাসক কাজী এম এমদাদুল ইসলাম, কানাইঘাট উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মুমিন চৌধুরী, কানাইঘাট সার্কেলের এএসপি আব্দুল করিম।

অনুষ্ঠানে অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন কানাইঘাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি লুৎফুর রহমান, কানাইঘাট উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রিন্সিপাল সিরাজুল ইসলাম, কানাইঘাট সরকারি কলেজের উপাধ্যক্ষ লোকমান হুসেন, কানাইঘাট থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ শাকির, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, সদর ইউপি চেয়ারম্যান মামুন রশিদ, লক্ষীপ্রসাদ পূর্ব ইউপি চেয়ারম্যান ডা: ফয়াজ উদ্দিন, বড়চতুল ইউপি চেয়ারম্যান আবুল হুসেন চতুলী, দিঘীরপার ইউপির চেয়ারম্যান আলী হুসেন কাজল, দক্ষিন বানীগ্রাম ইউপি চেয়ারম্যান মাসুদ আহমেদ, সাতবাঁক ইউপি চেয়ারম্যান আব্দুল মন্নান, রাজাগঞ্জ ইউপি চেয়ারম্যান ফখরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের শিক্ষা ও মানব বিষয়ক সম্পাদক আফসার উদ্দিন আহমেদ, কানাইঘাট থানার (তদন্ত) অফিসার জাহিদুল হক, কানাইঘাট উপজেলা প্রেসক্লাবের সভাপতি আলিম উদ্দিন আলিম, সাধারণ সম্পাদক আবুল হাসনাত, উপজেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা, রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ এবং বিভিন্ন শ্রেণী পেশার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সারা দেশের মোট ৬৬ হাজার ১ শত ৮৯ টি পরিবারের মত কানাইঘাটে ১৯৩ টি ঘরের চাবি ও দলিল কানাইঘাটের বিভিন্ন ইউপির ভূমিহীন ও গৃহহীন পরিবারের গৃহকর্তাকে বুঝিয়ে দেওয়া হয়।

আপনার মন্তব্য

আলোচিত