নিজস্ব প্রতিবেদক

০৩ মার্চ, ২০২১ ১৮:৪৭

ব্যবসায়ী নেতা সালাউদ্দিন আলী আহমদের মৃত্যুতে বিভিন্ন মহলের শোক

সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সাবেক সভাপতি সালাউদ্দিন আলী আহমদ আর নেই। বুধবার সকালে তিনি নগরের দরগাহ গেইট এলাকার নিজ বাসায় মৃত্যুবরণ করেন।

এফবিসিসিআইয়ের সাবেক পরিচালক, হোটেল স্টার স্পেসিফিকের ব্যবস্থাপনা পরিচালক, সালাউদ্দিন আলী আহমদের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিভিন্ন ব্যক্তি ও সংগঠন। পৃথক শোক বার্তায় তারা প্রয়াতের আত্মার শান্তি ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।
 
সিসিক মেয়র : সালাউদ্দিন আলী আহমদের মৃত্যুতে শোক জ্ঞাপন করেছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

এক শোক বার্তায় সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী মরহুমের রুহের মাগফেরাত এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

সিলেট চেম্বার : সালাহ উদ্দিন আলী আহমদ এর মৃত্যুতে সিলেট চেম্বারের পরিচালনা পরিষদের পক্ষ থেকে সভাপতি আবু তাহের মোঃ শোয়েব, সিনিয়র সহ সভাপতি চন্দন সাহা ও সহ সভাপতি তাহমিন আহমদ গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

শোকবার্তায় তারা বলেন, সালাহ উদ্দিন আলী আহমদ দীর্ঘদিন সিলেট চেম্বারের সাথে যুক্ত থেকে তার কর্মকান্ডের মাধ্যমে সিলেটের ব্যবসা-বাণিজ্য ও ব্যবসায়ীদের কল্যাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে গেছেন। তারা মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যগণের প্রতি গভীর সমবেদনা জানান। মহান আল্লাহ্ তায়ালা যেন মরহুমের পরিবারের সদস্যগণকে এই অপূরণীয় ক্ষতি কাটিয়ে উঠার ধৈর্য্য ও মনোবল দান করেন।    

সিলেট মেট্রোপলিটন চেম্বার : সালাউদ্দিন আলী আহমদের মৃত্যুতে সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (এসএমসিসিআই)-এর পরিচালনা পর্ষদের পক্ষ থেকে গভীর শোক ও শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানানো হয়।

এসএমসিসিআই এর সভাপতি আফজাল রশীদ চৌধুরী বলেন, সালাউদ্দিন আলী আহমদ এর মৃত্যুতে সিলেটের ব্যবসায়ী সমাজ একজন অভিভাবক হারালো, এই ক্ষতি অপূরণীয়, পরম করুনাময় রাব্বুল আল-আমিন যেন তাকে জান্নাত বাসী করেন তাঁর জন্য সকলের কাছে দোয়া কামনা করেন।

সিলেট জেলা প্রেসক্লাব : সালাহ উদ্দিন আলী আহমদের মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন সিলেট  জেলা প্রেসক্লাব নেতৃবৃন্দ। প্রয়াতের মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন তারা।

এক শোক বার্তায় সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদ ও সাধারণ সম্পাদক ছামির মাহমুদ বলেন, সালাহ উদ্দিন আলী আহমদ সিলেট চেম্বারের সাবেক সভাপতি হিসেবে সকল মহলের কাছে জনপ্রিয় ও গ্রহণযোগ্য ব্যক্তি ছিলেন। তিনি ব্যবসায়ীদের স্বার্থ সংরক্ষণে আমৃত্যু কাজ করে গেছেন। তিনি একজন সৎ ব্যবসায়ী হিসেবেও ছিলেন সফল। তার মৃত্যুতে আমরা একজন সজ্জন ব্যবসায়ী নেতাকে হারালাম। যা সহজে পূরণ হবার নয়। আল্লাহ তাকে জান্নাতবাসী করুন।

রেড ক্রিসেন্ট সোসাইটি : সালাহ উদ্দিন আলী আহমদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিটের নেতৃবৃন্দ।

এক শোক বার্তায় রেড ক্রিসেন্ট সিলেট ইউনিটের চেয়ারম্যান এডভোকেট লুৎফুর রহমান ও সেক্রেটারি মো. আব্দুর রহমান জামিল মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

ড. এনামুল হক চৌধুরী : সালাহ উদ্দিন আলী আহমদের ইন্তেকালে শোক প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্ঠা ড. মুহাম্মদ এনামুল হক চৌধুরী। শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান তিনি।

এক শোক বার্তায় ড. মোহাম্মদ এনামুল হক চৌধুরী বলেন, সিলেটের সুপরিচিত ব্যবসায়ী ও স্বজ্জন ব্যক্তিত্ব সালাহ উদ্দিন আলী আহমদের মৃত্যুতে সিলেটবাসী এক গুণী অভিভাবককে হারালো। যা সহজে পূরণ হবার নয়। সিলেটের ব্যবসায়ী সমাজকে ঐক্যবদ্ধ করতে ও ব্যবসায়ীদের ন্যায্য দাবী দাওয়া আদায়ে তিনি স্বোচ্ছার ছিলেন। তার মৃত্যুতে আমি গভীরভাবে শোকাহত। শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি। আল্লাহ মরহুম সালাহ উদ্দিন আলী আহমদকে জান্নাতের মেহমান হিসেবে কবুল করুন ও পরিবারবর্গকে এই শোক সইবার শক্তি দিন। আমীন।

তৌফিক চৌধুরী : সালাহ উদ্দিন আলী আহমদের মৃত্যুতের গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির প্রতিষ্ঠাকালীন সভাপতি ও মার্কেন্টাইল ব্যাংকের সাবেক চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী। গতকাল বুধবার তাঁর শোকবার্তা সংবাদমাধ্যমে প্রেরণ করা হয়।

মেট্রোপলিটন ইউনিভার্সিটির চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী শোকবার্তায় বলেন, ‘সালাহ উদ্দিন আলী আহমদ শুধু সিলেটেরই নন, দেশের একজন খ্যাতিমান ব্যবসায়ী ছিলেন। ধৈর্য্য, সততা, নিষ্ঠা ও পরিশ্রমের মাধ্যমে প্রতিষ্ঠিত ব্যবসায়ী হিসেবে সুনাম অর্জন করেছিলেন তিনি। তাঁর মৃত্যুতে ব্যবসায়িক অঙ্গনের অপূরণীয় ক্ষতি হয়েছে।’

মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন তৌফিক চৌধুরী।

আপনার মন্তব্য

আলোচিত