সিলেটটুডে ডেস্ক

০৯ মার্চ, ২০২১ ২০:৩৪

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে বামজোটের বিক্ষোভ

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল, কারাগারে লেখক মুশতাক আহমেদের মৃত্যুর নিরপেক্ষ তদন্ত ও বিচার ও শ্রমিক নেতা রুহুল আমিনের মুক্তি এবং ছাত্রনেতাদের উপর মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে বাম গণতান্ত্রিক জোট সিলেট জেলা।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আজ মঙ্গলবার (৯ মার্চ) বিকেল সাড়ে ৪টায় সিলেট সিটি পয়েন্টে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিলেট জেলার নেতা নিরঞ্জন দাস খোকনের সভাপতিত্বে ও বাসদ (মার্কসবাদী) সিলেট জেলার নেতা মোখলেছুর রহমানের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন বাসদ সিলেট জেলার সমন্বয়ক আবু জাফর, বাসদ (মার্কসবাদী) সিলেট জেলার সদস্য অ্যাডভোকেট হুমায়ুন রশিদ সোয়েব, বাসদ সিলেট জেলার সদস্য প্রণব জ্যোতি পাল, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিলেট জেলার নেতা মো. নাবিল এইচ।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল নগরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে চৌহাট্টায় গিয়ে শেষ হয়।

সমাবেশে বক্তারা বলেন, ‘সরকার সমালোচনায় ভয় পায়। সরকার ভয় পায় যদি নাগরিকদের কথা বের হতে থাকে তাহলে ক্ষমতায় থেকে গুণ্ডাদের নিয়ে লুণ্ঠন করা আর সম্ভব হবে না। এই ভয়ে সরকার সব ধরনের কথা বলার অধিকারকে হরণ করতে চায়। মুশতাকের মতো মানুষদের জেলে আটকে রাখে। কিন্তু অন্যদিকে খুনের আসামি জামিন পেয়ে যাচ্ছে, যারা কোটি কোটি টাকা লুটপাট করছে তারা জামিন পেয়ে নীরবে দেশ ছাড়ছে। তবে কথা বলার জন্য একজনকে আটক করা হলে তাকে জামিন দেওয়া হয় না। কারাগারেই তার মৃত্যু হয়। লেখক মুশতাকের মৃত্যুর দায় অবশ্যই এই সরকারকে নিতে হবে।’

তারা আরও বলেন, ‘অনেকে এ আইন সংস্কারের কথা বলছেন। কিন্তু এই আইনে মানবাধিকার লঙ্ঘন হয় এমন কিছু ধারা এবং উপ-ধারা আছে। এটিকে সংস্কার করেও কোনোভাবে রাখা সম্ভব না। কারণ এ আইনের আদ্যপান্ত একটি নিপীড়নমূলক এবং মানবাধিকার লঙ্ঘনকারী আইন। তাই আমরা এই কালো আইন বাতিল চাই।’

এসময় বক্তারা ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার শ্রমিকনেতা রুহুল আমিনের মুক্তি ও ছাত্রনেতাদের উপর মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান।

আপনার মন্তব্য

আলোচিত