কমলগঞ্জ প্রতিনিধি

০৪ এপ্রিল, ২০২১ ১৮:১৮

কমলগঞ্জে জীবন দক্ষতা উন্নয়ন বিষয়ক কর্মশালা

সিলেট বিভাগের নারী চা শ্রমিক ও তাদের পরিবারের সুরক্ষা বৃদ্ধি প্রকল্পের আওতায়, মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মাধবপুর চা বাগান প্রাথমিক বিদ্যালয়ে ২দিনব্যাপী জীবন দক্ষতা উন্নয়ন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৪ এপ্রিল) সকাল ১১টায় ব্রেকিং দ্যা সাইল্যান্স এন্ড অক্সফাম জিবি এর আয়োজনে জীবন দক্ষতা উন্নয়ন বিষয়ক এ কর্মশালার উদ্বোধন করেন মাধবপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পুস্প কুমার কানু। দুই দিনের এই জীবন দক্ষতা উন্নয়ন বিষয়ক কর্মশালায় মাধবপুর চা বাগানের ১৫ জন নারী চা শ্রমিক ও ১০ জন কিশোরীসহ মোট ২৫ জন নারী অংশগ্রহণ করেন।

চা বাগানের নারী চা শ্রমিক ও কিশোরীরা তাদের পরিবারের সুরক্ষা ও জীবন দক্ষতা উন্নয়ন নিশ্চিত করতে তাদের মধ্যে সচেতনতা বৃদ্ধি প্রয়োজন রয়েছে বলেই এ কর্মশালার আয়োজন করা হয়েছে ।

কর্মশালায় অংশ গ্রহণ করতে আসা নারী ও কিশোরী দলের সভাপতি রাধিকা যাদব, সদস্য গায়েত্রী ভর, লক্ষী নুনিয়া, সীমা যাদব, নিপা কাহার জানান, এরকম করে এর আগে তারা প্রশিক্ষণ গ্রহণ করেনি কখনও। এই প্রশিক্ষণের মাধ্যমে পুরুষদের পাশাপাশি আমরাও পরিবার ও সমাজ উন্নয়নে নিজেকে এগিয়ে নিতে পারবো। অন্য বাগানগুলোতেও যেন এরকম প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণ করা হয়।

কর্মশালায় প্রশিক্ষণ কর্মকর্তা চম্পা পাল বলেন, সিলেট বিভাগের মৌলভীবাজার, হবিগঞ্জ ও সিলেট জেলার ১১ টি উপজেলার মোট ২৫ টি চা বাগানের অনগ্রসর নারী চা শ্রমিক ও কিশোরীদের নিয়ে কাজ করছে ব্রেকিং দ্যা সাইল্যান্স এন্ড অক্সফাম জিবি।

আপনার মন্তব্য

আলোচিত