নিজস্ব প্রতিবেদক

১৩ এপ্রিল, ২০২১ ২০:০৮

ওসমানীতে পজিটিভ, ঢাকার ল্যাবে নেগেটিভ

দক্ষিণ আফ্রিকার ৫ নারী ক্রিকেটারের করোনার নমুনা পরীক্ষা

সিলেট এমএজি ওসমানীর ল্যাবে করোনার নমুনা পরীক্ষায় দক্ষিণ আফ্রিকার ৫ নারী ক্রিকেটারের পজিটিভ রিপোর্ট এসেছিল। তবে একদিন পরই মঙ্গলবার ঢাকার আরেক ল্যাবে নমুনা পরীক্ষায় এই ৫ জনের নেগেটিভ রিপোর্ট এসেছে।

করোনা নেগেটিভ ফল আসায় মঙ্গলবার সন্ধ্যায় দেশে ফিরে গেছেন ওই ৫ নারী ক্রিকেটার। ওসমানীতে করোনাভাইরাস পরীক্ষার পজিটিভ ফল পেয়ে বাংলাদেশে আটকা পড়েছিলেন তারা।

বিসিবি পরিচালক ও নারী উইংসের চেয়ারম্যান শফিউল আলম নাদেল এই তথ্য নিশ্চিত করে জানিয়েছেন, এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে সন্ধ্যা ৬টায় নিজেদের দেশের উদ্দেশে যাত্রা করেছেন এই পাঁচজন।

সোমবার সিলেট ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে সিরিজ খেলতে আসা প্রোটিয়া নারী দলের ৫ ক্রিকেটার কোভিড-১৯ পজিটিভ হন বলে জানা যায়। তারা হলেন, লিয়া জনস, সিনালাে জাফটা, মাতসিপি মারসিয়া লেটসালাে, নবােলুমকো বেনেতি ও রবেইন সিয়ারলে। মঙ্গলবার ভোর ৪টায় দলের বাকিরা ফিরে গেলেও আটকা পড়েন তারা। বুধবার থেকে বাংলাদেশে আন্তর্জাতিক ফ্লাইট বন্ধের ঘোষণা থাকায় অনিশ্চিত হয়ে পড়ে তাদের দেশে ফেরা।

এমন অবস্থায় মঙ্গলবার জরুরিভিত্তিতে ঢাকায় আরেক দফা পরীক্ষা করানো হয়। তাতে সবারই ফল নেগেটিভ এসেছে। নাদেল জানান, সিলেটের রিপোর্টটি ফলস পজিটিভ এসেছিল।

৫ ওয়ানডের সিরিজ খেলতে বাংলাদেশে এসেছিল দক্ষিণ আফ্রিকা নারী ইমার্জিং দল। লকডাউনের আগে দেশে ফেরার তাড়ায় পঞ্চম ওয়ানডেটি আর হয়নি। বাকি চার ওয়ানডের সবগুলোতেই জিতেছে সিনিয়র ক্রিকেটার নিয়ে বাংলাদেশের মেয়েরা।

এ ব্যাপারে দৃষ্টি আকর্ষন করা হলে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাশু লাল রায় সিলেটটুডে টোয়েন্টিফোরকে বলেন, আমাদের ল্যাবে নমুনা পরীক্ষায় ভুল হওয়ার কথা নয়। প্রবাসী ও বিদেশিদের ক্ষেত্রে এক নমুনা একাধিকবার পরীক্ষা করা হয়। যাতে নির্ভুল রিপোর্ট আসে। কারণ এর সাথে দেশের ভাবমূর্তি জড়িত। দক্ষিণ আফ্রিকার নারী ক্রিকেটারদের রিপোর্টেও ভুল থাকার কথা নয়। তবে ওসমানীর রিপোর্টে পজিটিভ আসার পর ঢাকার ল্যাবে নেগেটিভ আসার তথ্য আমার জানা নেই।  

এরআগে সিলেটের বেসরকারি প্রতিষ্ঠান সীমান্তিকে যুক্তরাজ্য প্রবাসীদের করোনা পরীক্ষা নিয়ে প্রশ্ন ওঠেছিলো। সীমান্তিকের ল্যাবে পজিটিভ আসা প্রবাসীদের ওসমানীর ল্যাবে নমুনা পরীক্ষায় করোনা নেগেটিভ আসে। এনিয়ে দেশজুড়ে বেশ সমালোচনার সৃষ্টি হয়।

আপনার মন্তব্য

আলোচিত