নিজস্ব প্রতিবেদক

১১ নভেম্বর, ২০১৫ ২২:৩৩

নগরীতে বিস্ফোরিত পটকায় আহত সাহিত্যিক আব্দুল বাসিত মোহাম্মদ

দীপাবলি উপলক্ষে চলা বিস্ফোরিত পটকার আঘাতে নগরীতে একজন আহত হয়েছেন।

বুধবার (১১ নভেম্বর) সন্ধ্যা সাড়ে সাতটায় দিকে নগরীর জল্লারপাড়স্থ জামতলায় এ ঘটনা ঘটে। এতে প্রবীণ সাহিত্যিক আব্দুল বাসিত মোহাম্মদ চোখে আঘাতপ্রাপ্ত হন।

ঘটনার বর্ণনা দিয়ে আব্দুল বাসিত মোহাম্মদ সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে জানান, সন্ধ্যা সাড়ে সাতটার দিকে রিকশা করে যাওয়ার পথে হঠাতই একটা পটকা তার উপর এসে পড়ে। চোখে চশমা থাকায় তিনি বড় ধরনের দূর্ঘটনার হাত থেকে বেঁচে গেছেন।

বিস্ফোরিত এ পটকার আঘাতে তিনি চোখের নিচে আঘাতপ্রাপ্ত হয়েছেন বলে জানান। এজন্যে তিনি নিকটস্থ ডিস্পেনসারিতে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

আব্দুল বাসিত মোহাম্মদ এ প্রসঙ্গে আরও বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির এ বাংলাদেশে সবাই নিজ নিজ উৎসব পালন করুক। তবে উৎসব পালন করতে গিয়ে কেউ যাতে ক্ষতিগ্রস্থ কিংবা আঘাতপ্রাপ্ত না হয় এদিকেও খেয়াল রাখা উচিত।

এদিকে, অনিয়ন্ত্রিতভাবে ও বেপরোয়া পটকা ফোটানোর কারণে আরও অনেকেই আক্রান্ত হয়েছে বলে জানা গেছে।

জানা যায়, দিনের অপর এক ঘটনায় ছড়াকার অজিত রায় ভজন তার পরিবারের সদস্যের নিয়ে নগরীর মির্জাজাঙ্গাল নিম্বারক আশ্রমের সামনের রাস্তায় এলে আক্রান্ত হন।

ঘটনায় শারিরীকভাবে আহত না হলেও অজিত রায় ভজনের পাজামা পাঞ্জাবি ও তার স্ত্রীর শাড়ির কিছু অংশ পুড়ে যায়। অজিত রায় ভজন নিজেই ফেসবুকে এ ঘটনার বর্ণনা করে ক্ষোভ প্রকাশ করেছেন।

উল্লেখ্য, বাংলায় ‘দীপাবলি’ যার অর্থ প্রদীপের সারি বা আলোক উত্সব। যে প্রদীপের আলোয় দূর হয় সকল অশুভ শক্তি, ঘটে শুভ শক্তির আবির্ভাব।

এ উপলক্ষে সকল মন্দিরগুলিসহ বাসা বাড়ী সাজানো হয় অলোকসজ্জায়। সন্ধ্যায় প্রদীপের আলোয় আলোকিত হয় চারিধার।

হিন্দু সম্প্রদায়ের বিশ্বাস মতে এ আলোকে সকল অশুভ শক্তি দূর হয়ে শুভ শক্তির আবির্ভাব ঘটে। আর মনের অসুরত্ব দুর করে আলোকিত সুন্দর সমাজ গঠনের প্রত্যয় ঘোষণা করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত