নিজস্ব প্রতিবেদক

০৮ মে, ২০২১ ০২:১৩

নিজ এলাকায় সমাহিত দিলদার হোসেন সেলিম

হাজার হাজার মানুষের অশ্রু ও ভালোবাসা নিয়ে সমাহিত হলেন সিলেট-৪ আসনের সাবেক সাংসদ দিলদার হোসেন সেলিম। শুক্রবার নিজ এলাকা গোয়ানঘাটে সমাহিত করা হয় বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির এই সহসাংগঠনিক সম্পাদককে।

শুক্রবার (৭ মে) বাদ আসর গোয়াইনঘাট উপজেলার রাধানগরস্হ ডা. ইদ্রিস আলী উচ্চ বিদ্যালয় মাঠে নামাজে জানাযা শেষে পারিবারিক গোরস্থানে তাকে দাফন করা হয়।

গোয়াইনঘাটের রাধানগরস্থ নামাজে জানাযা পূর্ববর্তী আলোচনায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন গোয়াইনঘাট  উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও সিলেট জেলা বিএনপির সাবেক সহসভাপতি আব্দুল হাকিম চৌধুরী, জৈন্তাপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান  জয়নাল আবেদীন, গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান  ফারুক আহমেদ,গোয়াইনঘাট  উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ ইব্রাহিম, সাধারন সম্পাদক  গোলাম কিবরিয়া হেলাল, পূর্ব জাফলং   ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা  লুৎফুর রহমান লেবু, বিএনপি নেতা  ওসমান গনি, জসিম উদদীন, আবদুল মতিন  ,  মদরিস আলী,শাহপরান, শাহ আলম স্বপন, জব্বার আহমেদ  জয়নাল আবেদীন  ভাইস চেয়ারম্যান গোলাম আম্বিয়া কয়েস,   যুবদল আহবায়ক এড শাহজাহান সিদ্দিকী, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান  মাহবুব আহমেদ, খালেদ আহমেদ,  শাহাবুদ্দীন শিহাব,  আমিনুর রশিদ,  বিএনপি নেতা  এড  আহমেদ রেজা, খলিক আহমেদ,এড নুর আহমদ, সাইদুর রহমান,ডাঃ নুর মোহাম্মদ,  কমর উদ্দিন,  গোলাম সরওয়ার সোহেল, কামাল আহমেদ মেম্বার,  আং মালিক, মুন্সি আং মুমিন,  জিয়ারত খান   এনাম মেম্বার,  জহিদ খান প্রমুখ আলম বাহার, জেলা পরিষদের সদস্য মো. শাহপরানসহ সর্ববস্তরের বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষজন। গোয়াইনঘাটের রাধানগরের নামাজে জানাযায় ইমামতি করেন রাধানগর বাজার জামে মসজিদের পেশ ইমাম মাওলানা ফখরুল ইসলাম আকবরী।

জানাযা পূর্ববতী সমবেত মুসল্লীদের উদ্দেশ্য স্মৃতিচারণ করে বিভিন্ন রাজনৈতিক দলের সহকর্মী, জনপ্রতিনিধির পাশাপাশি সংক্ষিপ্ত বক্তব্য রাখেন প্রয়াত সাংসদ দিলদার হোসেন সেলিমের ছেলে নাইম আহমদ।

নামাযে জানাযা শেষে তাকে রাধানগর বাজার মসজিদ সংলগ্ন পারিবারিক কবরস্থানে মা-বাবার কবরের পাশে তাকে দাফন করা হয়।

সিলেট ও জৈন্তাপুরে পৃথক জানাযাঃ এর আগে বাদ জুম্মা মরহুম দিলদার হোসেন সেলিমের প্রথম নামাজে জানাযা সিলেটের হযরত শাহজালাল রহ. দরগাহ মসজিদ প্রাঙ্গনে এবং ২য় নামাজে জানাযা বিকেল ৩টায় জৈন্তাপুর উপজেলার দরবস্ত সেন্ট্রাল জৈন্তা উচ্চ বিদ্যালয়  মাঠে অনুষ্ঠিত হয়। দরগাহ মসজিদে নামাজে জানাযায় ইমামতি করেন হাফেজ মাওলানা হোজায়ফা আাহমদ।

জানাযার নামাজে বিএনপি, আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক ও পেশাজীবী সংগঠনের হাজারো মুসল্লি উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত বুধবার রাতে সিলেটের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন বিএনপির এই প্রবীণ নেতা। দিলদার হোসেন সেলিমের ছেলে-মেয়ে আমেরিকায় থাকায় মৃত্যুর দুই দিন পর তারা দেশে আসার পর শুক্রবার জানাযা অনুষ্টিত হয়।

আপনার মন্তব্য

আলোচিত