কমলগঞ্জ প্রতিনিধি

০৩ আগস্ট, ২০২১ ২০:৪৯

কমলগঞ্জে গণ টিকার প্রশিক্ষণ নিচ্ছেন ৬৩ ভ্যাক্সিনেটর

মৌলভীবাজারের কমলগঞ্জে কোভিড-১৯ এর গণটিকার প্রস্তুতি কার্যক্রমের অংশ হিসেবে ইতোমধ্যে উপজেলার ৯টি ইউনিয়নের ৯০টি ওয়ার্ডের জন্য ৬৩ জন ভ্যাক্সিনেটরের প্রশিক্ষণ কার্যক্রম চলছে। আগামী ৭ আগস্ট থেকে উপজেলার ২৭টি কেন্দ্রে একযোগে টিকা কার্যক্রম শুরু হবে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স স‚ত্রে জানা গেছে, কমলগঞ্জ উপজেলার ৯টি ইউনিয়নে ৩টি করে মোট ২৭টি কেন্দ্রে টিকা দেওয়া হবে। প্রতি কেন্দ্রে ৬ জন করে ভ্যাক্সিনেটর এবং ৩ জন স্বেচ্ছাসেবক দায়িত্ব পালন করবেন। আগামী ৭ আগস্ট থেকে প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত টিকা দেওয়া হবে। প্রতিদিন প্রতিটি কেন্দ্রে তিনটি বুথে ৬০০ ব্যক্তি টিকা পাবেন। ইউনিয়নে সিনোফার্মার টিকা দেওয়া হবে বলে জানা গেছে।

এ ব্যাপারে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এম. মাহবুবুল আলম ভূঁইয়া জানান, টিকাগ্রহণের জন্য অবশ্যই জাতীয় পরিচয়পত্র সঙ্গে নিয়ে আসতে হবে। টিকা গ্রহণের পর টিকাগ্রহীতাকে একটি টিকা কার্ড দেওয়া হবে। এই কার্ড দেখিয়ে তিনি দ্বিতীয় ডোজ নিতে আসবেন।

তিনি বলেন, টিকাগ্রহীতাদের তথ্য অনলাইনে আপলোডের জন্য প্রতিটি কেন্দ্রে একজন করে ডাটা এন্ট্রি অপারেটর দায়িত্ব পালন করবেন। ইউনিয়ন পর্যায়ে ১৬২০০ ব্যক্তিকে সিনোফার্মার টিকা প্রদান করা হবে। ইতিমধ্যে ভ্যাক্সিনেটরদের প্রশিক্ষণ সম্পন্ন হয়ে। এখন নির্দেশনা অনুযায়ী টিকা প্রদান করা হবে বলে জানান তিনি।

এদিকে কমলগঞ্জ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সকল জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্টদের নিয়ে প্রস্তুতি সভা করে ইউনিয়ন পর্যায়ে করোনার টিকা শুরুর সকল প্রকার প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত