নিজস্ব প্রতিবেদক

০৫ আগস্ট, ২০২১ ১৫:২৬

ওসমানীর হাসপাতালে অক্সিজেনের ব্যবস্থা করতে স্বাস্থ্যমন্ত্রীকে পররাষ্ট্রমন্ত্রীর চিঠি

সিলেটে দ্রুত বেড়ে চলছে করোনা সংক্রমণ। রোগীর সংখ্যা বাড়ায় হাসপাতালে শয্যা খালি পাওয়া যাচ্ছে না। এমন সময়েও অব্যবহৃত অবস্থায় পড়ে আছে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নির্মিত নতুন ভবন।
 
 হাসপাতালের নতুন বর্হিবিভাগের ১০তলা ভবনের ৪র্থ ও ৫ম তলায় ৪৫০ শয্যায় সম্পর্ণ প্রস্তুত থ্কালেও কেবলমাত্র সেন্ট্রাল অক্সিজেন লাইন সংযোজন না থাকায় এটি চালু হচ্ছে না।

এ অবস্থায় ওই ভভনটির ৪র্থ ও ৫ম তলায় সেন্ট্রাল অক্সিজেন লাইন সংযোজনের ব্যবস্থা নিতে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ডিও লেটার (চাহিদাপত্র) পাঠিয়েছেন সিলেট-১ আসনের সংসদ সদস্য ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবুল মোমেন।

বুধবার প্রেরিত ডিও লেটারে পররাষ্ট্রমন্ত্রী উল্লেখ করেন, সারা বাংলাদেশের ন্যায় অতি সম্প্রতি সিলেটেও করোনা মহামারি প্রকট আকার ধারণ করেছে। সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের বর্হিবিভাগ ভবন উর্ধ্বমূখী সম্প্রসারণের মাধ্যমে ৩য় তলা থেকে ১০ তলায় উন্নিত করা হয়েছে। কিন্তু ভবনটিতে সেন্ট্রাল অক্সিজেন লাইন সংযোজন করা হয়নি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ভবনটির ৪র্থ ও ৫ম তলা করোনা আইসোলেশন সেন্টারের জন্য প্রস্তুত রয়েছে। দুইতলায় সাড়ে ৪শ’ শয্যা প্রস্তুত করা হয়েছে। কিন্তু কেবলমাত্র সেন্ট্রাল অক্সিজেন লাইন সংযোজন না থাকায় আইসোলেশন সেন্টার চালু করা যাচ্ছে না।

এই মহামারিকালে সিলেটের মানুষের চিকিৎসা সেবা নিশ্চিতে ভবনটির ৪র্থ ও ৫ম তলায় সেন্ট্রাল অক্সিজেন লাইন সংযোজনের ব্যবস্থা গ্রহনের অনুরোধ জানান পররাষ্ট্রমন্ত্রী।

এর আগে পররাষ্ট্রমন্ত্রী বিষয়টি নিয়ে স্বাস্থ্যমন্ত্রীর সাথে ফোনে কথাও বলেছেন।

আপনার মন্তব্য

আলোচিত