মোসাইদ রাহাত, সুনামগঞ্জ

২২ নভেম্বর, ২০২১ ১৩:১২

হঠাৎ ধর্মঘটে বিপাকে সুনামগঞ্জের যাত্রীরা

সিলেটে জরুরী কাজে যাবেন বিশ্বম্ভরপুর উপজেলার রফিক আহমদ, কিন্তু সকাল সাড়ে ৮ টায় সুনামগঞ্জ বাস টার্মিনালে এসে দেখেন বাস বন্ধ৷ তখন তিনি মন্তব্য করে উঠেন ভাড়া বাড়ানির পরেও আবার ধর্মঘট ইটা আবার কোনটা। এভাবে শুধু রফিক আহমদ নয় এমন হঠাত ডাকা পরিবহন ধর্মঘটে বিপাকে পড়েছেন সুনামগঞ্জের সাধারণ মানুষ, নিয়মিত যানবাহন না পেয়ে অতিরিক্ত ভাড়া দিয়েই যাচ্ছেন নিজ গন্তব্যে যাচ্ছেন অনেক আবার গাড়ি না পেয়ে হতাশ হয়ে ফিরে যাচ্ছেন কেউ কেউ।

সোমবার (২২ নভেম্বর) ভোর সকাল ৬ টা থেকে শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দের ওপর দায়েরকৃত মামলা প্রত্যাহার, ট্রাফিক পুলিশ ও হাইওয়ে পুলিশের সকল প্রকার হয়রানি বন্ধ, মেয়াদোত্তীর্ণ সেতু থেকে টোল আদায় বন্ধসহ ৫ দফা দাবি আদায়ে সুনামগঞ্জে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু হয়।

সরজমিনে, সুনামগঞ্জ শহরের মল্লিকপুর এলাকার নতুন বাসস্টেন্ড এলাকায় গেলে সেখানে দেখা যায় সব রকমের দূরপাল্লার বাস বন্ধ রেখেছেন পরিবহন শ্রমিকরা, সড়কে সিএনজি অটোরিকশা চললেও নেয়া হচ্ছে বাড়তি টাকা৷ এছাড়া কোন রকমের প্রচারণা ছাড়াই হঠাৎ ডাকা এমন ধর্মঘটে বিপাকে যাত্রীরা।

সুনামগঞ্জ শহরে কেওয়াই স্টিলে কাজ করেন মোহাম্মদ নুরুল আরেফিন। তিনি বলেন, সকালে আসলাম অফিসের কাজে জগন্নাথপুর যাব, কিন্তু বাস স্টেশনে এসে দেখি বাস বন্ধ কোন বাস চলবে না, কেন বাস চলবে না সেটাও জানিনা, এখন এমন হঠাৎ করে ডাকা ধর্মঘটে আমাদের কি কোন লাভ হচ্ছে? এখন অফিসকে জানাইছি দেখি তারা কি বলেন।

তাহিরপুর উপজেলা সদর এলাকা থেকে সিলেটের  তাজপুরে ধান কাটতে যাবেন আলী নূর৷ তিনি বলেন, সকালত্তি বালা আইয়া দেখি বাস নাই আমরা গরীব মানুষ এমনিই এখন হকলতার দাম বাড়াইল বাস ভাড়াও বাড়ছে তারপরেও অখন আবার হুনি ধর্মঘট, ইতা গরীব মারা বুদ্ধি।

এ ব্যাপারে সুনামগঞ্জ জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. সেজাউল করিম বলেন, সবার ভালোর জন্যই এই ধর্মঘট আমাদেরও পরিবার আছে। আমাদের ৫ দফা দাবি আদায়ের জন্য সুনামগঞ্জে সকাল থেকে ধর্মঘট চলছে। শ্রমিকদের দাবি মানা না হলে অনির্দিষ্টকাল পর্যন্ত এই ধর্মঘট চলবে।

আপনার মন্তব্য

আলোচিত