বড়লেখা প্রতিনিধি:

২৭ নভেম্বর, ২০২১ ০২:১৬

নির্বাচিত হলে বড়লেখা সদরকে মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তুলবেন জুয়েল

তৃতীয় ধাপে আগামী ২৮ নভেম্বর মৌলভীবাজারের বড়লেখা উপজেলার ১০ ইউপিতে ভোটগ্রহণ হবে। এরমধ্যে একটি ইউপি হচ্ছে বড়লেখা সদর। এখানে নির্বাচনে চেয়ারম্যান পদে লড়ছেন দুইজন প্রার্থী।

এরমধ্যে আওয়ামী লীগের মনোনীত (নৌকা) প্রার্থী ছালেহ আহমদ জুয়েল। অন্যজন আওয়ামী লীগের বিদ্রোহী (ঘোড়া) প্রার্থী বর্তমান চেয়ারম্যান সিরাজ উদ্দিন।

স্থানীয়রা জানান, এই ইউপিতে প্রচারণায় এগিয়ে রয়েছেন আওয়ামী লীগের মনোনীত (নৌকা) প্রার্থী ছালেহ আহমদ জুয়েল। তিনি শেষ মুহূর্তে বিরামহীন প্রচারণা চালাচ্ছেন। কর্মী-সমর্থদের সঙ্গে নিয়ে যাচ্ছেন ভোটারদের দ্বারে দ্বারে। বিভিন্নস্থানে করছেন সভা, সমাবেশ। তুলে ধরছেন বর্তমান সরকারের নানা উন্নয়নের কর্মকাণ্ডের ফিরিস্তি। নতুন করে দিচ্ছেন উন্নয়নের প্রতিশ্রুতি। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে চাইছেন নৌকা মার্কায় ভোট। এতে মানুষের ব্যাপক সমর্থন পাচ্ছেন তিনি। এজন্য জয়ের ব্যাপারেও শতভাগ আশাবাদী জুয়েল।

নৌকার কর্মী-সমর্থকরা জানান, নৌকার প্রার্থী ছালেহ আহমদ জুয়েল একজন সৎ, নীতিবান রাজনীতিক হিসেবে দলের নেতাকর্মীসহ সবার কাছে পরিচিত। তিনি অতীতে দলের জন্য অনেক ত্যাগ স্বীকার করেছেন। রাজনীতি করতে গিয়ে অনেক হামলা-মামলার শিকার হয়েছেন। যার কারণে দল তাকে মূল্যায়ন করে নৌকা প্রতীক দিয়েছে। তারা আশা করছেন, নৌকা নিয়ে জুয়েল বিপুল ভোটে জয়লাভ করবেন। তিনি চেয়ারম্যান নির্বাচিত হলে এলাকার সার্বিক উন্নয়ন হবে বলেও তারা আশা করছেন।

আলাপকালে নৌকার প্রার্থী ছালেহ আহমদ জুয়েল বলেন, নৌকার পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে। যেখানেই যাচ্ছি ভোটারদের ব্যাপক সাড়া পাচ্ছি। দলমত নির্বিশেষে মানুষজন আমার জন্য কাজ করছেন। আমি প্রার্থী হওয়ায় সাধারণ মানুষ খুবই উচ্ছ্বসিত। সুষ্ঠু নির্বাচন হলে নৌকা প্রতীক নিয়ে আমি বিপুল ভোটে জয়ী হব। তিনি বলেন, আমার বড়ভাই এই ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। এর আগে মন্ত্রী (মামা) মহোদয় এই ইউনিয়নে চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। তারা ইউনিয়নের ব্যাপক উন্নয়ন করেছেন। আমি যদি চেয়ারম্যান নির্বাচিত হই তাহলে এখনও যেসকল সমস্যা রয়েছে সেগুলো দ্রুত সমাধান করব পাশাপাশি বড়লেখা সদর ইউনিয়নকে একটি মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তুলব।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বড়লেখা সদর ইউনিয়নের ডিমাই এলাকায় সবচেয়ে বেশি টিলা কাটা হচ্ছে। এতে পরিবেশের মারাত্মক ক্ষতি হচ্ছে। আমি চেয়ারম্যান নির্বাচিত হলে টিলা কাটা বন্ধে এলাকার সবাইকে সচেতন করার পাশাপাশি তা বন্ধে প্রয়োজনীয় উদ্যোগ নেব।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, উপজেলার ১০ ইউনিয়নের মধ্যে শুধুমাত্র বড়লেখা সদর ইউনিয়নে আগামী ২৮ নভেম্বর প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ হবে। নয়টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ১৮৬৫৫। এরমধ্যে ৯৪৪৪ জন পুরুষ ও ৯২১১ জন নারী ভোটার রয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত