গোলাপগঞ্জ প্রতিনিধি

৩০ নভেম্বর, ২০২১ ০১:৩৫

গোলাপগঞ্জে নৌকার প্রার্থীসহ ৩ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন বাতিল

সিলেটের গোলাপগঞ্জ উপজেলায় ইউপি নির্বাচনে ১১টি ইউনিয়নে চেয়ারম্যান ও সাধারণ সদস্য পদে প্রার্থীদের মনোনয়ন যাচাই-বাছাই সম্পন্ন হয়েছে।

এসময় বিভিন্ন কারণে ৩জন চেয়ারম্যান ও ২ সাধারণ সদস্য প্রার্থীর মনোনয়ন বাতিল হয়।

সোমবার (২৯নভেম্বর) সকাল থেকে গোলাপগঞ্জ উপজেলা নির্বাচন অফিসে এ যাচাই-বাছাই কার্যক্রম চলে বিকাল পাঁচটা পর্যন্ত।

গোলাপগঞ্জ উপজেলা নির্বাচন অফিস থেকে প্রাপ্ত তথ্যমতে, উপজেলার ১১ টি ইউনিয়নে  চেয়ারম্যান প্রার্থী হলেন ৬৬জন,  সাধারণ সদস্য (মেম্বার) পদে প্রার্থী ৪৫৯ জন সদস্য ও ৯৬ জন মহিলা সদস্য প্রার্থী।

সোমবার মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের শেষ দিনে বাদ পড়েছেন ৩জন চেয়ারম্যান পদপ্রার্থী, সাধারণ সদস্য ২ জন প্রার্থীর মনোনয়ন। সংরক্ষিত নারী সদস্য পদে মোট ৯৬জন প্রার্থী মনোনয়ন দাখিল করেন। মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে সবার মনোনয়ন বৈধ ঘোষনা করা হয়।

চেয়ারম্যান পদে উপজেলার ৪নং লক্ষ্মীপাশা ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী তাজুল ইসলাম এর ক্রেডিট কার্ড সংক্রান্ত জটিলতা, ৫নং বুধবারীবাজার ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী মো. কামাল হোসেন ও ৮নং ভাদেশ্বর ইউনিয়নে আওয়ামী লীগ মনোনিত চেয়ারম্যান প্রার্থী মো. সেলিম উদ্দিনের ঋণ খেলাপী সংক্রান্ত জটিলতায় মনোনয়ন প্রাথমিকভাবে বাতিল করা হয়েছে।

এছাড়াও সাধারণ সদস্য পদে ৯নং পশ্চিম আমুড়া ইউনিয়নে ২জনের প্রাথমিকভাবে মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

বাতিল হওয়া ৩জন চেয়ারম্যান প্রার্থী ও সাধারণ সদস্য পদে ২ জন প্রার্থী তিন দিনের মধ্যে আপিল করতে পারবেন বলে জানিয়েছেন গোলাপগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা সাইদুর রহমান।   

এদিকে, তফসিল অনুযায়ী চতুর্থধাপে গোলাপগঞ্জের ১১টি ইউনিয়নে আগামী ২৬ ডিসেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র আপিল নিষ্পত্তি ৩ থেকে ৫ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৬ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ৭ ডিসেম্বর।

আপনার মন্তব্য

আলোচিত