সিলেটটুডে ডেস্ক

৩০ নভেম্বর, ২০২১ ১৯:১৪

একডো এবং এমএসএফ'র উদ্যোগে শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ

এথনিক কমিউনিটি ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (একডো) এর উদ্যোগে এবং মানবাধিকার সংস্কৃতি ফাউন্ডেশন (এমএসএফ) এর সহযোগিতায় কোভিড-১৯ এর স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী হিসেবে সিলেট সদর উপজেলায় অবস্থিত হযরত শাহজালাল (রঃ) উচ্চ বিদ্যালয় এবং হাজী মোহাম্মদ সফিক উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে বিতরণের জন্য একহাজার মাস্ক ও এক হাজার সাবান সংশ্লিষ্ট বিদ্যালয়ের শিক্ষক প্রতনিধির নিকট হস্তান্তর করা হয়।

ডিস্ট্রিক হিউম্যান রাইটস ডিফেন্ডার্স নেটওয়ার্ক, সিলেট কর্তৃক সিলেট সদর উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ের কনফারেন্স হলে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন, ডিস্ট্রিক্ট হিউম্যান রাইটস ডিফেন্ডার্স নেটওয়ার্ক সিলেট এর সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ তাহমিনা আক্তার।

প্রধান অতিথি তার বক্তব্যে শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, শিক্ষার্থীদের শারীরিক দুরত্ব বজায় রেখে বিদ্যালয়ের পাঠদান নিশ্চিত করতে হবে। কোমলমতি শিক্ষার্থীরা করোনা মহামারীতে যেনো আর ক্ষতিগ্রস্ত না হয় সেদিকে সকল শিক্ষকদের আরো বেশি সজাগ থাকার পরামর্শ দেন। তাই শিক্ষার্থীদের এ বিষয়ে আরও সচেতনতা তৈরী করতে হবে। ছাত্র-শিক্ষকসহ সবাইকে বেশি করে হাত ধোয়া, মা¯ক পড়া এবং স্বাস্থ্যবিধি মেনে চলার প্রতি তিনি গুরুত্ব আরোপ করেন। প্রধান অতিথি কোভিড-১৯ প্রতিরোধে এধরনের মূল্যবান স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণের জন্য একডো এবং এমএসএফকে ধন্যবাদ জানান।

কোভিড-১৯ প্রতিরোধে বিদ্যালয়ের পক্ষে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী গ্রহণের পর অনুভুতি প্রকাশ করে বক্তব্য রাখেন, হযরত শাহজালাল (রঃ) উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক জনাব আবু ইউসুফ চৌধুরী এবং হাজী মোহাম্মদ সফিক উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক জনাব আমিনুল ইসলাম। উল্লেখ্য যে, সভার শুরুতেই একডো’র নির্বাহী পরিচালক ডিফেন্ডিং হিউম্যান রাইটস নেটওয়ার্ক স্ট্রেনদেনিং প্রকল্পের উদ্দেশ্য ও কার্যক্রম সম্পর্কে ধারণা প্রদান করেন।

সবশেষে সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী প্রধান অতিথিকে তিনি তার মূল্যবান সময় দিয়ে এই আয়োজনটি স্বার্থক করার সহযোগিতা করার জন্য ধন্যবাদ জানান। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন একডো’র প্রকল্প সমন্বয়কারী নোংপকলৈ সিনহা ও কর্মসুচী অফিসার মনিহার সিংহ।

আপনার মন্তব্য

আলোচিত