সিলেটটুডে ডেস্ক:

০৬ ডিসেম্বর, ২০২১ ১৯:৪২

সিএম তোফায়েল সামি আর নেই

সিএম তোফায়েল সামি

বৃহত্তর সিলেটের কৃতি সন্তান সিএম তোফায়েল সামি আর নেই। সোমবার (৬ ডিসেম্বর) বেলা দুইটার দিকে রাজধানী ঢাকার স্পেলাজাইড হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, সিএম তোফায়েল সামি হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। তার মরদেহ এখন ধানমন্ডির বাসভবনে রাখা হয়েছে।নামাজে জানাযার সময় পরে জানানো হবে।

মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৮২ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও দুই মেয়ে, ভাই-বোন, নাতি-নাতনিসহ অসংখ্য আত্মীয় স্বজন রেখে গেছেন।

সিএম তোফায়েল সামি-এর পারিবারিক সূত্রে জানা গেছে, তিনি আজ সোমবার সকালে রাজধানীতে একটি সেমিনারে যোগ দেন। সেখানে যাওয়ার পথে গাড়িতেই অসুস্থতাবোধ করেন। সেমিনারে শারীরিক অবস্থার অবনতি হলে স্পেলাজাইড হাসপাতালে নেওয়া হয়। সেখানেই তিনি চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। চিকিৎসকরা জানিয়েছেন তিনি হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন।

সিএম তোফায়েল সামি ছিলেন জালালাবাদ অ্যাসোসিয়েশন ঢাকার সাবেক সভাপতি। তার গ্রামের বাড়ি সিলেটের বিয়ানীবাজার উপজেলার লাউতা ইউনিয়নের বাহাদুরপুর গ্রামে। পূর্বপূরুষরা ছিলেন জমিদার। সাবেক এই বিশিষ্ট ব্যাংকার কয়েক দশক থেকে পরিবার নিয়ে ঢাকায় বসবাস করে আসছেন। অবসর জীবনে লেখালেখি ও সামাজিক কর্মকাণ্ডে সক্রিয় ছিলেন।

তার ভাই সিএম শফি সামি ছিলেন সাবেক সচিব ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা।

আপনার মন্তব্য

আলোচিত