শাবি প্রতিনিধি:

০৭ ডিসেম্বর, ২০২১ ০০:৪৮

শাবি প্রেসক্লাব নেতৃবৃন্দের সাথে কিন’র মতবিনিময়

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) প্রেসক্লাবের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেছে বিশ্ববিদ্যালয়ের অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন ‘কিন’ ।

রোববার (৬ ডিসেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রেসক্লাব কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এ সময় প্রেসক্লাবের সভাপতি জুবায়ের মাহমুদের সভাপতিত্বে এবং সহ সভাপতি রাজীব হোসেনের সঞ্চালনায় উপস্থিত ছিলেন কিনের সভাপতি ইফরাতুল হাসান রাহিম, সাধারণ সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান, সহ সভাপতি নেপোলিয়ন তালুকদার, রেজওয়ানুল হক, সহ সাংগঠনিক সম্পাদক মাধুর্য চাকমা, অর্থ সম্পাদক মুনতাসির মোহাম্মদ তানভীর, সহ অর্থ সম্পাদক সিদ্যাতুল ইসলাম সাব্বির, প্রকাশনা সম্পাদক শোয়াইবুর রহমান, সহ রক্ত সম্পাদক মো. নাঈমুল হক সোহান, সামাজিক সচেতনতা এবং প্রচার সম্পাদক ইসরাত জাহান রিফা, শিক্ষা সম্পাদক আদিবা মালিহা, সহ শিক্ষা সম্পাদক শৈকিপ্রু মার্মা, সুবীর খীসা, সহ প্রচারণা সম্পাদক ইনজামুল হক ইরাম, ওয়েব সম্পাদক মো. সালমান আসাদ্দু, সহ ওয়েব সম্পাদক সৌমেন পুরকায়স্থ, সাংগঠনিক সম্পাদক মাহবুবা মোস্তফা সৌরভী, রক্ত সম্পাদক ইফরাতুল হাসান, দপ্তর ও তথ্য সম্পাদক রেজওয়ানুল হক রিজভী, সহ প্রচার সম্পাদক আব্দুস শুক্কুর প্রমি, মোহাম্মদ মুমতাহীন সাকিব, প্রভাত চাকমা।

এছাড়া প্রেসক্লাবের দপ্তর সম্পাদক আব্দুল্লা আল মাসুদ, কার্যকরী সদস্য নুরুল ইসলাম রুদ্র, হাসান নাঈম, রাশেদুল হাসান এবং অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

এসময় কিনের নেতৃবৃন্দ বলেন, কিন রক্তের সন্ধান করে দিতে ‘কিন ব্লাড’ অ্যাপ চালু করেছে। অ্যাপটি গুগল প্লে-স্টোর থেকে বিনামূল্যে ডাউনলোড করা যাবে। অ্যাপটিতে যে কেউ ডোনার (রক্তদাতা) ও সদস্য হিসেবে রেজিস্ট্রেশন করতে পারবেন। কারও রক্তের প্রয়োজন হলে প্রয়োজনীয় তথ্যের মাধ্যমে এখানে পোস্ট করে রক্তের সন্ধান পাবেন।

তাছাড়া রক্তদাতা কে কতদূরে আছেন এবং প্রয়োজনীয় সময় ইত্যাদি বিষয় জানতে পারবেন।

নেতৃবৃন্দ আরও বলেন, কিন প্রতিষ্ঠার পর থেকে শীতবস্ত্র সংগ্রহ ও বিতরণ, রক্ত সংগ্রহ, পথ শিশুদের শিক্ষা কার্যক্রম প্রদানসহ দুস্থ, অসহায়, পথ শিশুদের নিয়ে বিভিন্ন ধরনের স্বেচ্ছাসেবীমূলক কাজ করে আসছে। এবারও এবার কিন চ্যারিটি হুডি এবং শীতবসস্ত্র সংগ্রহ ও বিতরণ কর্মসূচি হাতে নিয়েছে।

প্রেসক্লাবের সভাপতি জুবায়ের মাহমুদ বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনগুলোর বিভিন্ন সৃজনশীল কর্মকাণ্ড যেকোনো ধরণের শিক্ষার্থীবান্ধব কাজে শাবি প্রেসক্লাব পাশে থাকবে। অতীতের মতো আমরাও বিশ্ববিদ্যালয়ের স্বার্থে ধারাবাহিকভাবে কাজ করে যেতে চাই। এজন্য সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করছি।’

আপনার মন্তব্য

আলোচিত