নিজস্ব প্রতিবেদক

০৮ ডিসেম্বর, ২০২১ ১৫:৫১

নগরে ভিটামিন ‘এ’ খাবে ৬১ হাজার শিশু

সিলেট সিটি কর্পোরেশনে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সাংবাদিক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে। সারা দেশের মতো সিলেট মহানগর এলাকায়ও ১১ ডিসেম্বর থেকে ১৪ ডিসেম্বর জাতীয় ভিটামিন ‘এ’প্লাস ক্যাম্পেইন চলবে।

বুধবার (৮ ডিসেম্বর) সকালে নগর ভবনের সম্মেলন কক্ষে সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জাহিদুল ইসলামের সঞ্চালনায় আয়োজিত সাংবাদিক ওরিয়েন্টেশনে সভাপতিত্ব করেন সিসিকের সচিব ফাহিমা ইয়াসমিন।

এবার সিলেট সিটি কর্পোরেশন ২৭টি ওয়ান্ডের মোট ২৪৭ টি নিয়মিত ও অস্থায়ী কেন্দ্রে ভিটামিন ‘এ’ প্লাস টিকা দান করা হবে। সিসিকের ৪৯৪ জন স্বেচ্ছাসেবী ও ৫৪ জন সুপারভাইজার কেন্দ্র সমূহে দায়িত্কাব পালন করবেন।

এবার  সিসিকের লক্ষমাত্রা অনুযায়ী ৬১ হাজার ৮শত ২৭ জন শিশুকে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে টিকা খাওয়ানো হবে। কেন্দ্র সমূহের মধ্যে ইপিআই টিকাদানের কেন্দ্র রয়েছে ১২২টি, নিয়মিত কেন্দ্র ২০টি এবং ৮২টি অস্থায়ী কেন্দ্রে ভিটামিন ‘এ’ প্লাস দেয়া হবে।

৬ থেকে ৫৯ মাস বয়সী শিশুদের যথা সময়ে টিকা কেন্দ্রে নিয়ে যাওয়ার অনুরোধ জানিয়েঝেন সিসিকের স্বাস্থ্য বিভাগ।

স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রনালয়ের জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান ও জাতীয় পুষ্টি সেবা সারা দেশে ১১ থেকে ১৪ ডিসেম্বর ২০২১ খ্রি. ৪ দিনব্যাপি জাতীয় ভিটামিন ‘এ’প্লাস ক্যাম্পেইন বাস্তবায়ন করবে।

ওরিয়েন্টেশনে উপস্থিত ছিলেন সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ছামির মাহমুদ, সিলেট প্রেসক্লাবের সাবেক কোষাধ্যক্ষ আফতাব উদ্দিন, সিলেট বিভাগীয় ফটোজার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি শেখ আশরাফুল আলম নাসির, ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিষ্ট এসোসিয়েশন-ইমজ ‘র সাধারণ সম্পাদক আনিস রহমান, সিলেট বিভাগীয় ফটোজার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আশকার আমীন লস্কর রাব্বি, সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরী, সাধারণ সম্পাদক মকসুদ আহমদ সহ সিলেটে কর্মরত প্রিন্ট, ইলেক্ট্রনিক মিডিয়া ও অনলাইনে কর্মরত সাংবাদিকবৃন্দ।

আপনার মন্তব্য

আলোচিত