সিলেটটুডে ডেস্ক

১১ জানুয়ারি, ২০২২ ১৯:৪৪

এফবিসিসিআইয়ের উদ্যোগে ও সিলেট চেম্বারের সহযোগিতায় কম্বল বিতরণ

বাংলাদেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দি ফেডারেশন অফ বাংলাদেশ চেম্বার্স অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) এর উদ্যোগে শীতার্থদের মধ্যে কম্বল বিতরণ কর্মসূচীর অংশ হিসেবে মঙ্গলবার বিকেলে সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সহযোগিতায় চেম্বার কনফারেন্স হলে অসহায় শীতার্থদের মধ্যে কম্বল বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এসময় ভিডিও কনফারেন্স এর মাধ্যমে এফবিসিসিআই উদ্যোগে দেশের বিভিন্ন জেলায় চেম্বার অব কমার্সের সহযোগিতায় শীতার্থদের মধ্যে কম্বল বিতরণ করা হয়।

অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে এফবিসিসিআই এর সভাপতি মোঃ জসিম উদ্দিন বলেন, আর্তমানবতার সেবায় এফবিসিসিআই সদা সচেষ্ট রয়েছে। দেশের বড় দূর্যোগগুলোতে আমরা অতীতেও সহযোগিতার হাত প্রসারিত করে দিয়েছি। দেশের শীতার্থ মানুষের কথা চিন্তা করে সামাজিক দায়িত্ববোধ থেকে এফবিসিসিআই এর নেতৃবৃন্দ তাদের নিজস্ব তহবিল থেকে এ কম্বল বিতরণ কার্যক্রম শুরু করেছেন। তিনি দেশের সকল ধনাঢ্য ব্যবসায়ীগণকে নিজ নিজ এলাকার শীতার্থদের সহযোগিতায় এগিয়ে আসার আহবান জানান। তিনি উল্লেখ করেন, মহামারী করোনা মোকাবেলায়ও এফবিসিসিআই এর পক্ষ থেকে প্রায় ৫ কোটি টাকার চিকিৎসা সামগ্রী সরবরাহ করা হয়েছে। তিনি দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র নবনির্বাচিত সভাপতি তাহমিন আহমদ সহ পরিচালনা পর্ষদের সকলকে এফবিসিসিআই এর পক্ষ থেকে অভিন্দন জানান। তিনি সিলেট চেম্বারকে দেশের মধ্যে একটি গুরুত্বপূর্ণ চেম্বার উল্লেখ করে বলেন, সারা দেশে আগত রেমিটেন্সের একটি বিরাট অংশ সিলেটের প্রবাসীগণ পাঠিয়ে থাকেন। তাই জাতীয় অর্থনীতিতে সিলেটের অবদান অনস্বীকার্য। তিনি সিলেটের বিদ্যুৎ সমস্যা সমাধানে সহযোগিতার আশ্বাস প্রদান করেন।  

সিলেট চেম্বারের সভাপতি ও এফবিসিসিআই এর পরিচালক তাহমিন আহমদ দেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই এর পক্ষ থেকে শীতার্থদের সহায়তায় এগিয়ে আসার জন্য এফবিসিসিআই নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান।

তিনি বলেন, দরিদ্র ও অসহায় মানুষের কল্যাণে এফবিসিসিআই এর ভূমিকা অনস্বীকার্য। পাশাপাশি যেকোন জাতীয় দূর্যোগেও এফবিসিসিআই বরাবরই জনসাধারণের পাশে দাঁড়িয়েছে, যা দেশের ব্যবসায়ীদের জন্য অত্যন্ত গর্বের। তিনি সিলেট চেম্বারের নবনির্বাচিত পরিচালনা পরিষদকে অভিনন্দন জানানোর জন্য এফবিসিসিআই এর সভাপতি-কে ধন্যবাদ জানান।  

অনুষ্ঠানে স্থানীয় অসহায় শীতার্থদের মধ্যে কম্বল করেন সিলেট চেম্বার নেতৃবৃন্দ। এসময় উপস্থিত ছিলেন সিলেট চেম্বারের সিনিয়র সহ সভাপতি ফালাহ উদ্দিন আলী আহমদ, সহ সভাপতি মোঃ আতিক হোসেন, পরিচালক মোঃ হিজকিল গুলজার, মোঃ মুশফিক জায়দীরদার, মুজিবুর রহমান মিন্টু, ওয়াহিদুজ্জামান চৌধুরী (রাজিব), আমিনুর রহমান, কাজী মোঃ মোস্তাফিজুর রহমান, সিলেট চেম্বারের সচিব মোঃ গোলাম আক্তার ফারুক এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়া প্রতিনিধিবৃন্দ।  

আপনার মন্তব্য

আলোচিত