জগন্নাথপুর প্রতিনিধি:

১১ জানুয়ারি, ২০২২ ২৩:০৫

জগন্নাথপুরে ভুয়া আইডি দিয়ে অপপ্রচার, থানায় অভিযোগ

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভুয়া আইডি ব্যবহার করে অপপ্রচার ছড়ানো হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

গতকাল সোমবার রাতে উপজেলার রানীগঞ্জ বাজারের তরুণ ব্যবসায়ী আলীনুর রহমান তাদের বিরুদ্ধে অপপ্রচার চালানোর অভিযোগ এনে জগন্নাথপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে “ইসলামপুরের খবর রানীগঞ্জ” নামের একটি ভুয়া আইডি দিয়ে গত সোমবার দু’টি ছবি পোস্ট করা হয়। ছবির সঙ্গে ক্যাপশন হিসেবে লেখা হয় “ইসলামপুর এর জাতীয় বেঈমান”। ওই ছবি দু’টির মধ্যে একটিতে রানীগঞ্জ ইউনিয়নের বিভিন্ন গ্রামের তরুণ সমাজকর্মীসহ যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীর ১৭ জনের ছবি এবং অন্যটিতে ৭ জনের ছবি রয়েছে।

অভিযোগকারী আলীনুর রহমান বলেন, কে বা কারা আমাদের ছবি দিয়ে ফেসবুকে এই অপপ্রচার করছে তা জানি না। ছবিতে আমার এলাকার অনেক ছোট-বড় ভাই রয়েছেন। অনেকে আবার শিক্ষার্থী। আমাদেরকে সমাজের কাছে অপমানিত করার জন্য এ অপপ্রচার করা হচ্ছে। আইডিতে একটি মোবাইল নম্বর ও একটি ইমেল দেওয়া আছে। এর মাধ্যমে ঘটনার সাথে জড়িত দুষ্কৃতিকারীদের খুঁজে বের করে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য তিনি প্রশাসনের কাছে জোর দাবি জানান।

জগন্নাথপুন থানার উপ পরিদর্শক (এসআই) শহিদুল ইসলাম বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

আপনার মন্তব্য

আলোচিত