সিলেটটুডে ডেস্ক

১৮ জানুয়ারি, ২০২২ ২০:০২

শাবিতে পুলিশি হামলার প্রতিবাদে সিলেটে ছাত্র-জনতার বিক্ষোভ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীদের উপর ছাত্রলীগ ও পুলিশের হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে সিলেটের প্রগতিশীল ছাত্র-জনতা। মঙ্গলবার (১৮ জানুয়ারি) বিকেল সাড়ে চারটায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সিলেট জেলার সাবেক সভাপতি ও গণজাগরণ মঞ্চের অন্যতম সংগঠক সহিদুজ্জামান পাপলুর সভাপতিত্বে ও সাবেক ছাত্রনেতা মো. নাবিল এইচের পরিচালনায় সমাবেশে বক্তব্য দেন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিলেট জেলার অন্যতম নেতা অ্যাডভোকেট নিরঞ্জন দাস খোকন, ছাত্র ইউনিয়ন সিলেট জেলার সভাপতি দীপঙ্কর সরকার, ছাত্র ফ্রন্ট সিলেট নগর শাখার নেতা দোয়েল রায় প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আন্দোলন দমন করতে পুলিশ ডেকে শিক্ষার্থীদের উপর গুলি, সাউন্ড গ্রেনেডের ব্যবহার আমাদের হতম্বভ করেছে। দেশের বিশ্ববিদ্যালয়ে এমন ঘটনা নজিরবিহীন। যে উপাচার্য তার নিজের শিক্ষার্থীদের উপর এমন ঘৃণ্যতম হামলার নির্দেশ দেন তার উপাচার্য পদে থাকার কোনো অধিকার নেই। আমরা সিলেটের ছাত্র-জনতা অবিলম্বে ভিসি ফরিদকে অপসারণ করার দাবি জানাচ্ছি। এর আগে শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের নেতৃত্বে যে হামলার ঘটনা ঘটেছে তার বিচারের দাবি জানাচ্ছি।’

বক্তারা আরও বলেন, ‘দেশ বর্তমানে ফ্যাসিবাদী কায়দায় চলছে। এখানে কথা বললেই হামলা-মামলার শিকার হতে হচ্ছে। যেই পুলিশ শিক্ষার্থীদের উপর হামলা করল তারাই এখন শিক্ষার্থীদের আসামি বানিয়ে মামলা দিয়েছে। অবিলম্বে এই মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। ক্যাম্পাস থেকে আইনশৃঙ্খলা বাহিনীকে সরিয়ে নিতে হবে। আর শিক্ষার্থীদের যে দাবিগুলো রয়েছে তা অবিলম্বে মেনে নিতে হবে।’

এ সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সিলেট জেলার সাবেক সহ-সভাপতি বিশ্বপা ভট্টাচার্য, বর্তমান কেন্দ্রীয় সহ-সভাপতি সরোজ কান্তি, সিলেট জেলার সহ-সভাপতি নরোত্তম দাস, পঙ্কজ চক্রবর্তী জয়, সাধারণ সম্পাদক নাহিদ হাসান প্রান্তিক, ছাত্র ফ্রন্ট নেতা সুরাইয়া পারভীন আঁখি প্রমুখ।


আপনার মন্তব্য

আলোচিত