শান্তিগঞ্জ প্রতিনিধি:

১৮ জানুয়ারি, ২০২২ ২৩:০২

শান্তিগঞ্জে পিপিএলের উদ্বোধন

সুনামগঞ্জের শান্তিগঞ্জে পাগলা প্রিমিয়ার লীগের (পিপিএল) নবম আসরের উদ্বোধন হয়েছে। পশ্চিম পাগলা ক্রিকেট অ্যাসোসিয়েশন এই লীগের আয়োজন করেছে।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) বিকেলে উপজেলার পশ্চিম পাগলা ইউনিয়নের শত্রুমর্দন দক্ষিণের মাঠে (পালপাড়ার মাঠ) লীগের উদ্বোধন করেন শান্তিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমদ।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমদ বলেছেন, ‘খেলাধুলা নেতৃত্বের গুণাবলি অর্জন করতে সহায়তা করে। শারীরিক গঠনে ভূমিকা রাখে। মাদক ও অন্যায় কর্মকাণ্ড থেকে বিরত রাখে। তাই আমাদের সমাজে খেলাধুলার গুরুত্ব অপরিসীম। এছাড়াও ক্রিকেট একটি ভদ্রলোকীয় খেলা। এ খেলা মানুষকে উন্নত আচরণের শিক্ষা দেয়।’

পাগলায় ক্রিকেটের উন্নয়ন ও মাঠ সংস্কারের আশ্বাস দিয়ে ফারুক আহমদ আরও বলেন, ‘পাগলা প্রিমিয়ার লীগ (পিপিএল) এই অঞ্চলে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি ক্রিকেট লীগ। এখানে পশ্চিম পাগলা ইউনিয়নের অনেক স্বনামধন্য ক্রিকেট খেলোয়াড় খেলে থাকেন। আমরা আশাবাদী এই লীগ থেকে একদিন জাতীয় পর্যায়ের ক্রিকেট খেলোয়াড় বেরিয়ে আসবেন। পিপিএল হোক জাতীয় পর্যায়ের ক্রিকেটার তৈরির একটি স্থানীয় কারখানা। এমন আয়োজনের জন্য এই ইউনিয়নের সকল ক্রিকেটার, পুরস্কার দাতাসহ সকলকে বিশেষভাবে ধন্যবাদ।’

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পশ্চিম পাগলা ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি মনসুর উদ্দিন।

সংগঠনটির অর্থ সম্পাদক মো. আজাদ হোসেনের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ সদর আওয়ামী লীগের সভাপতি ও শান্তিগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান হাজি আবুল কালাম, সুনামগঞ্জ সদর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক তেরাব আলী।

এ সময় উপস্থিত ছিলেন পশ্চিম পাগলা ক্রিকেট অ্যাসোসিয়েশনের সহ সভাপতি বদরুল আলম টিপু, সাধারণ সম্পাদক মো. কিবরিয়া, সহ সাধারণ সম্পাদক আজহারুল ইসলাম আজাদ, ইংল্যান্ড প্রবাসী, সমাজকর্মী মোসাদ্দেক রায়হান বাবু, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক কেশব দেব, প্রবাসী আবদুল কাদির, ইউনিয়ন পরিষদের ৮ নম্বর ওয়ার্ডের মেম্বার আতিকুর রহমান আতিক ও উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি অপু চন্দ্র পাল প্রমুখ।

লীগে ইউনিয়নের সব ক্রিকেট খেলোয়াড়দের সমন্বয়ে গঠিত ৪টি দল অংশগ্রহণ করে। উদ্বোধনী খেলায় অংশগ্রহণ করে আনবিটেবল ওয়ারিওর্স বনাম ব্ল্যাজিং লায়ন্স। খেলায় ব্ল্যাজিং লায়ন্সকে ২ উইকেটে হারিয়ে লীগের শুভ সূচনা করে আনবিটেবল ওয়ারিওর্স।

খেলাটি পরিচালনা করেন ক্রিকেটার রমা নাথ, রুপন পাল। ধারাভাষ্যে ছিলেন গণমাধ্যমকর্মী ইয়াকুব শাহরিয়ার ও ক্রিকেটার শিপলু আহমদ।

আপনার মন্তব্য

আলোচিত