নিজস্ব প্রতিবেদক

২০ জানুয়ারি, ২০২২ ১৮:৫৫

অসুস্থ হয়ে পড়ছেন শাবির অনশনকারী শিক্ষার্থীরা

উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদের পদত্যাগ দাবিতে আমরণ অনশনে বসা শিক্ষার্থীদের অনেকেই অসুস্থ হয়ে পড়ছেন। তাদের মধ্যে কাজল দাস, মরিয়ম বেগমসহ তিনজনকে বৃহস্পতিবার হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আরও ৬/৭ জনের হাতে অনশনস্থলেই স্যালাইন লাগানো হয়েছে।

উপাচার্যের পদত্যাগ দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের মধ্যে ২৪ জন বুধবার দুপুর থেকে অনশন শুরু করেন। তীব্র শীত আর অনাহারে রাতভর রাস্তায় থাকায় বৃহস্পতিবার সকাল থেকে তাদের শরীর খারাপ হতে থাকে।

এদিন দুপুর ১২টার দিকে একজন চিকিৎসক তাদের স্বাস্থ্য পরীক্ষা করে যান।

এর এক ঘণ্টা পর কাজল দাস নামের এক অনশনকারীর শারীরিক অবস্থার অবনতি হয়। সঙ্গে সঙ্গে তাকে অ্যাম্বুলেন্সে করে নগরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। কাজল পদার্থবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। এরপর মরিয়ম বেগম ও আরও এক অনশনকারী অসুস্থ হয়ে পড়লে তাদের হাসপাতালে ভর্তি করা হয়।

সিলেটের যে হাসপাতালে অসুস্থদের নেয়া হয়েছে সেখানকার চিকিৎসক বাবলু হোসেন বলেন, ‘জ্বর ও রক্তচাপ কমে যাওয়ায় তাদের অবস্থা খারাপের দিকে যাচ্ছিল। তবে হাসপাতালে আনার পর তাদের অবস্থা স্থিতিশীল রয়েছে।’

আন্দোলনকারী শিক্ষার্থী সাব্বির আহমদ বলেন, ‘ঠান্ডা ও অনাহারে আমাদের অনেকে অসুস্থ হয়ে পড়ছেন। তবু দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব।’

আপনার মন্তব্য

আলোচিত