রেজুওয়ান কোরেশী, জগন্নাথপুর

২৫ জানুয়ারি, ২০২২ ১২:৩২

হাতিরঝিলের আদলে সেতু হচ্ছে জগন্নাথপুরে

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা সদরের নলজুর নদীতে খাদ্য গুদামের পাশে এবার রাজধানীর হাতিরঝিলের আদলে দৃষ্টিনন্দন সেতু নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে।

সোমবার স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর সেতুর নির্মাণ ব্যয়ের প্রাক্কলন অনুমোদন করেন। ১৩ কোটি টাকা ব্যয়ে সেতুর নির্মাণ কাজ বাস্তবায়ন করবে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর।

পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নানের নির্দেশনায় তার নির্বাচনী এলাকা জগন্নাথপুরে এমন দৃষ্টি নন্দন সেতু নির্মাণের উদ্যোগ নেওয়ার খবরে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশংসায় ভাসছেন মন্ত্রী। জগন্নাথপুর পৌর সভার উন্নয়ন ও যানজট নিরসনে এ সেতুটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে নাগরিকরা আশা প্রকাশ করছেন।

স্থানীয় সরকার জগন্নাথপুর উপজেলা কার্যালয়ের উপজেলা প্রকৌশলী গোলাম সারোয়ার বলেন, এ এলাকার সংসদ সদস্য পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নানের নির্দেশনায় তার নির্বাচনী এলাকা জগন্নাথপুর উপজেলা সদরের পৌর এলাকার যানজট নিরসনে খাদ্য গুদাম এলাকায় সরো সেতু ভেঙে হাতিরঝিলের আদলে দৃষ্টিনন্দন আর্চ সেতু নির্মাণের প্রাক্কলন অনুমোদন করা হয়। এখন সেতু নির্মাণে আর কোন প্রতিবন্ধকতা রইল না।

তিনি আরও জানায়, ৬০ মিটার দৈর্ঘ্য ও ১১.২৫ মিটার প্রস্ত সেতুতে দুই পাশে ফুটপাত ও লাইটিং থাকবে। রাজধানী হাতিরঝিলের আদলে দৃষ্টিনন্দন সেতুটি নির্মিত হবে।

জগন্নাথপুর পৌর শহরের বাড়ী জগন্নাথপুর এলাকার বাসিন্দা জগন্নাথপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব বলেন, রাজধানীর হাতিরঝিলের আদলে দৃষ্টিনন্দন সেতুটি বাস্তবায়িত হলে শহরের যানজট নিরসনের পাশাপাশি পৌর শহরের সৌন্দর্য বাড়াবে। গুরুত্বপূর্ণ এ সেতু নির্মাণের উদ্যোগ নেওয়ায় পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নানের প্রতি জগন্নাথপুরবাসী কৃতজ্ঞ।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এলজিইডির সুনামগঞ্জের নির্বাহী প্রকৌশলী মাহবুবুর রহমান বলেন, দৃষ্টিনন্দন এই সেতু নির্মাণ প্রকল্পটি আগেই একনেকে অনুমোদন লাভ করে এবং সোমবার প্রাক্কলন অনুমোদন লাভ করে। আশা করছি আগামী একমাসের মধ্যে দরপত্র আহ্বানের মাধ্যমে কাজ শুরু হবে।

আপনার মন্তব্য

আলোচিত