নিজস্ব প্রতিবেদক

০২ মে, ২০২২ ১১:৫১

হকার্স মার্কেটের আগুন নিয়ন্ত্রণে, পুড়েছে ২৫টি দোকান

সিলেট নগরীর লালদীঘির হকার্স মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। সোমবার রাত সোয়া তিনটার দিকে মার্কেটে ভয়াবহ আগুনের সূত্রপাত হয় বলে মার্কেটের ব্যবসায়ীরা জানিয়েছেন। অগ্নিকাণ্ডের খবর পেয়ে সিলেটসহ আশপাশের ফায়ার সার্ভিসের ১৭টি ইউনিটের সমন্বিত প্রচেষ্টায় প্রায় সাড়ে তিন ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে।

জানা গেছে, রোববার (১ মে) দিনগত রাত ৩টার দিকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। মুহূর্তের মধ্যে একাধিক গলিতে আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সিলেট মহানগরের সবগুলোসহ পার্শ্ববর্তী উপজেলা জৈন্তাপুর ও গোলাপগঞ্জ থেকেও ফায়ার সার্ভিসের ১৭টি ইউনিট আগুন নেভানোর কাজে যোগ দেয়। পরে সোমবার (২ মে) ভোর সাড়ে ৫টার দিকে টানা সোয়া ২ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

সিলেট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক শফিকুল ইসলাম ভূঁইয়া বলেন, রোববার (১ মে) রাতে এ ঘটনার সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের সিলেট মহানগর ও আশপাশের ১৭টি ইউনিট আগুন ভোর সাড়ে ৫টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

তিনি আরও বলেন, হকার্স মার্কেটের ১ হাজার ৩৫টি দোকানের মধ্যে ২০-২৫টি দোকান পুড়ে গেছে। এর মধ্যে ১০-১২ দোকান পুরোপুরি পুড়ে গেছে। তবে অন্যগুলো আংশিক পুড়েছে। আমরা বড় ধরনের ক্ষতির হাত থেকে মার্কেটটি রক্ষা করেছি। তবে প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। তবে বিষয়টি ফায়ার সার্ভিসের পক্ষ থেকে তদন্ত করা হচ্ছে। তদন্ত শেষ হলে বিস্তারিত বলা যাবে।

খবর পেয়ে ঘটনাস্থলে যান সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। তিনি সেখানে সাংবাদিকদের বলেন, মার্কেটের অগ্নি নির্বাপণের নিজস্ব কোন ব্যবস্থা না থাকায় ক্ষয়ক্ষতি বেশি হয়েছে।

সিলেট ফায়ার সার্ভিস কন্ট্রোল রুমের ডিউটি অফিসার মামুন পারভেজ বলেন, রোববার (১ মে) রাত ৩টার দিকে আগুন লাগে। আগুন নেভাতে ১৭টি ইউনিট কাজ করে। তবে মার্কেটের ভেতরে ফায়ার সার্ভিসের গাড়ি ঢোকার কোনো রাস্তা না থাকায় আগুন নেভাতে বেগ পেতে হয়।

আপনার মন্তব্য

আলোচিত