মৌলভীবাজার প্রতিনিধি

০৩ মে, ২০২২ ১০:৫৩

মৌলভীবাজারে ঈদের জামাতে মুসল্লির ঢল

দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর ঈদের নামাজ পড়তে আসেন হাজার হাজার মানুষ। মৌলভীবাজার শহরের বিখ্যাত দৃষ্টিনন্দন ও বিশাল টাউন ঈদগাহ ময়দানে মুসল্লির ঢল নামে। মহামারি করোনার ভয় কাটিয়ে দুই বছর পর খোলা ঈদগাহ্ মাঠ নিমিষে জনসমুদ্রে পরিণত হয়।

মঙ্গলবার (৩ মে) প্রথম ঈদ জামাত অনুষ্ঠিত হয় সকাল সাড়ে ৬টায়। এরপর সকাল সাড়ে ৭টা এবং সাড়ে ৮টায় আরও দুটি জামাত শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে।

প্রথম জামাতে উপস্থিত ছিলেন মৌলভীবাজার-রাজনগর আসনের সংসদ সদস্য নেছার আহমদ, জেলা প্রশাসক মীর নাহিদ হাসান, জেলা পরিষদের প্রশাসক মিজবাউর রহমান, পৌরসভার মেয়র মো. ফজলুর রহমানসহ সর্বস্তরের মানুষ।

এতে ইমামতি করেন দেওয়ানি জামে মসজিদের খতিব মাওলানা সৈয়দ মুহিদ উদ্দিন। আর দ্বিতীয় ও তৃতীয় জামাতে ইমামের দায়িত্ব পালন করেন যথাক্রমে পশ্চিমবাজার জামে মসজিদের খতিব মাওলানা মো. মুহিবুর রহমান এবং সুলতানপুর জামে মসজিদের ইমাম মুফতি শামসুজ্জোহা। নামাজ শেষে মোনাজাতে দেশ ও জাতির কল্যাণে দোয়া করা হয়।

ঈদের আগের দিন থেকে শহরের সব ঈদগাহ এলাকাজুড়ে আলোকসজ্জা করা হয়। এছাড়া জেলার সাতটি উপজেলায় শান্তিপূর্ণভাবে ঈদগাহে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত