বড়লেখা প্রতিনিধি:

১২ মে, ২০২২ ১৭:৩৩

বড়লেখায় ৩৫০০ লিটার তেল জব্দের পর দোকান সিলগালা, জরিমানা

ভোক্তা অধিদপ্তরের অভিযান

মৌলভীবাজারের বড়লেখায় এক তেলের ডিলারসহ চার ব্যবসাপ্রতিষ্ঠানকে ৫৬ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। পাশাপাশি তেলের ডিলারের ব্যবসাপ্রতিষ্ঠান সিলগালা করা হয়েছে।

অবৈধভাবে মজুত রাখা, বোতলের গায়ে লেখা দামের চেয়ে বেশি দামে তেল বিক্রি করা, পাকা বিক্রয় রশিদ প্রদর্শন না করার অভিযোগে এই জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল আমিনের নেতৃত্বে বড়লেখা পৌরশহরে হাজীগঞ্জ বাজারে এ অভিযান পরিচালিত হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন ভোক্তা অধিদপ্তর মৌলভীবাজারের সমন্বয়ক আশরাফুল ইসলাম। অভিযানে র‌্যাব-৯ এর একটি দল সহায়তা করেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, অভিযানে বড়লেখা পৌর শহরের হাজীগঞ্জ বাজারের আড়তগলিতে মেসার্স সামছু এন্ড ব্রাদার্সের তেলের একটি গোদামে ৩৫০০ লিটার তেল অবৈধভাবে মজুত রাখা, বোতলের গায়ে লেখা দামের চেয়ে বেশি দামে তেল বিক্রি করা, পাকা বিক্রয় রশিদ প্রদর্শন না করার অভিযোগে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি দোকানটি সিলগালা এবং জব্দ করা ৩৫০০ লিটার তেল খুচরা দোকানদারের কাছে তাৎক্ষণিক আগের দামে বিক্রি করা হয়েছে।

এছাড়া বেশি দামে তেল বিক্রির অভিযোগে পৌর সুপার মার্কেট এলাকার ব্যবসায়ী এমরান স্টোরকে ২ হাজার টাকা, শাহেদ ভেরাইটিজ স্টোরকে ২ হাজার টাকা এবং মা ট্রেডার্সে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল আমিন বলেন, বাজারের সকল ব্যবসায়ীকে পাকা মেমো তৈরি ও প্রদান এবং বিক্রয় মূল্য তালিকা রাখার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। তেলের সরবরাহ সঠিক থাকা এবং ভোক্তা পর্যায়ে ন্যায্য দামে তেল পৌঁছাতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এ তদারকি কার্যক্রম চলমান থাকবে।

আপনার মন্তব্য

আলোচিত