বিশ্বনাথ প্রতিনিধি

১৬ মে, ২০২২ ০০:২০

সাইফুলকে চাউলধনী হাওরে নামতে দেওয়া হবে না: মুহিবুর রহমান

সিলেটের বিশ্বনাথ উপজেলা পরিষদের দুই বারের সাবেক চেয়ারম্যান এবং চাউলধনী হাওর ও কৃষক বাঁচাও আন্দোলন কমিটির প্রধান উপদেষ্টা মুহিবুর রহমান বলেছেন, সম্মিলিত আন্দোলনের ফলে দীর্ঘদিন পর চাউলধনী হাওর জলদস্যু সাইফুল ও তার সন্ত্রাসী বাহিনীর হাত থেকে মুক্ত করা হয়েছে। আর হাওর মুক্ত করতে তাজা দু’টি প্রাণ দিতে হয়েছে। আন্দোলন সফল হওয়ায় এই প্রথমবার ২৫টি গ্রামের কৃষকরা নির্বিঘ্নে হাওর থেকে ধান তুলতে পেরেছেন। উন্মুক্ত হাওরে মাছ ধরতে পারছেন।

জলদস্যু-খুনি সাইফুল ও তার বাহিনীকে আর কোনোদিনও চাউলধনী হাওরে নামতে দেওয়া হবে না। কারণ এই চাউলধনী এলাকায় আমরা আর কোন সংঘাত-সংঘর্ষ চাইনা। আমরা আর কাউকে প্রাণ হারাতে দেবো না। কাজেই চাউলধনী হাওর এলাকায় আর কোন খুনি-সন্ত্রাসীদের ঠাই দেওয়া হবে না।

রোববার (১৫ মে) বিকেলে দশঘর নোয়াগাঁও নিউ মার্কেটে চাউলধনী হাওরের সার্বিক বিষয় নিয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মুহিবুর রহমান বলেন, আমাদের প্রবাসী ভাই ও স্থানীয় জনগণের স্বতঃস্ফূর্ত সহযোগিতার ফলে আমোদের আন্দোলন সফল হয়েছে। চাউলধনী হাওর ও কৃষক বাঁচাও আন্দোলনে প্রবাসীরা এ পর্যন্ত প্রায় ৫০ লাখ টাকা দিয়েছেন। যার মধ্যে প্রায় ১৫ লাখ টাকাই দিয়েছেন যুক্তরাজ্য কমিটির যুগ্ম আহবায়ক মোহাম্মদ মোহাব্বত শেখ।

চাউলধনী হাওর ও কৃষক বাঁচাও আন্দোলন কমিটির উদ্যোগে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় প্রধান বক্তার বক্তব্য রাখেন ‘চাউলধনী হাওর রক্ষা পরিষদ ইউকে’র যুগ্ম-আহবায়ক, বিশিষ্ট সমাজসেবক, যুক্তরাজ্যের নরউইচ নরফক আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ মোহাব্বত শেখ।

বক্তব্যে তিনি বলেন, ঐক্যবদ্ধ থেকে আন্দোলন করায় ২৫ গ্রামের কৃষকরা আজ সফল হয়েছেন। কারণ ঐক্যবদ্ধ আন্দোলনের কোন বিকল্প নেই। আগামীতেও ২৫ গ্রামের কৃষকরা যাতে ঐক্যবদ্ধভাবে কাজ করেন সে লক্ষ্যেই এগিয়ে যেতে হবে। এজন্য প্রবাসী হিসেবে যতটুকু সহযোগিতা প্রয়োজন ইনশা আল্লাহ সে সহযোগিতা অব্যাহত থাকবে। চাউলধনী হাওর ও কৃষক বাঁচাতে যে কোন ভালো উদ্যোগে যুক্তরাজ্য কমিটির নেতৃবৃন্দরা পাশে থাকবেন।

‘চাউলধনী হাওর ও কৃষক বাঁচাও আন্দোলন কমিটি’র আহ্বায়ক ও উপজেলা আওয়ামী লীগের সদস্য আবুল কালামের সভাপতিত্বে এবং সদস্য-সচিব বাবুল মিয়া মাস্টারের পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা শেখ শহিদুল ইসলাম, আবদুল কাদির সংগঠনের যুগ্ম-আহ্বায়ক হাজী আরিফ উল্লাহ সিতাব, প্রবীণ মুরব্বী আবদুর রহিম, সংগঠনের যুগ্ম-আহ্বায়ক শামসুদ্দীন মেম্বার, নজির উদ্দিন, আনোয়ার হোসেন ধন মিয়া ও শফিক আহমদ পিয়ার।

এসময় কৃষকদের মধ্যে বক্তব্য রাখেন কৃষক আহমদ আলী, নজরুল ইসলাম আজাদ, রুশন আলী ও নুর আলী।

এরআগে অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন ‘চাউলধনী হাওর ও কৃষক বাঁচাও আন্দোলন কমিটি’র যুগ্ম-আহ্বায়ক মাওলানা ছমির উদ্দিন এবং স্বাগত বক্তব্য রাখেন আফজল হোসেন।

আপনার মন্তব্য

আলোচিত