জুড়ী প্রতিনিধি

১৭ মে, ২০২২ ০০:১৩

জুড়ী রাবার ড্যাম প্রকল্পে দুর্নীতির প্রমাণ পায়নি তদন্ত কমিটি

মৌলভীবাজারের জুড়ী উপজেলার জায়ফরনগর ইউনিয়নের বেলাগাঁও গ্রামে অবস্থিত রাবার ড্যাম প্রকল্পে কাজ না করে বিল উত্তোলনের অভিযোগের প্রমাণ পায় নি উপজেলা নির্বাহী কর্মকর্তার গঠিত তদন্ত কমিটি।

উপজেলার বেলাগাঁও রাবার ড্যামের পলি অপসারণ ও সংস্কারের নামে জায়ফরনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ভুয়া প্রকল্প দেখিয়ে ১ লাখ ২০ হাজার টাকা উত্তোলনের জন্য ইউপি সদস্য সিরাজুল ইসলামকে প্রজেক্ট চেয়ারম্যান করে কমিটি দাখিল করেছেন মর্মে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট ১৫ ফেব্রুয়ারি একটি অভিযোগ দায়ের করেন বেলাগাও গ্রামের হাবিবুর রহমান নামের এক ব্যক্তি।

অভিযোগে আরও উল্লেখ করা হয়, বিগত দুই বছর থেকে রাবার ড্যামে কোনো পলি অপসারণ ও সংস্কার কাজ হয়নি।

অভিযোগের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মনসুর আলী, উপজেলা সমবায় কর্মকর্তা আমিরুল ইসলাম ও উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ জসিম উদ্দিনকে সদস্য করে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করে দেন। তদন্ত কমিটি গত ৪ এপ্রিল রাবার ড্যাম এলাকা পরিদর্শন করে অভিযোগকারীর পূর্ণ ঠিকানা স্পষ্ট না থাকায় অভিযোগকারীকে খোঁজে পাওয়া যায়নি।

অভিযোগকারীর অনুপস্থিতেই তদন্ত কার্যক্রম সম্পন্ন করা হয়। তদন্ত কমিটি উপস্থিত ব্যক্তিবর্গের সাথে আলাপ-আলোচনা করে জানতে পারে প্রতিবছরের ন্যায় এবছরও রাবার ড্যামের পলি অপসারণ ও সংস্কার কার্যক্রম সম্পন্ন করে রাবার ড্যাম চালু করা হয়।

তদন্ত কর্মকর্তারা সরজমিনে উপস্থিত স্বাক্ষীগণের সাক্ষ্য গ্রহণ, প্রকল্পের খরচের বাস্তবতা, কাজের সত্যতা পেয়েছেন বলে যৌথ প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

জায়ফরনগর ইউনিয়নের প্যানেল ও রাবার ড্যাম প্রকল্প চেয়ারম্যান সিরাজুল ইসলাম বলেন, হাবিবুর রহমান নামে যে ব্যক্তি অভিযোগ করেছেন তার অভিযোগ মিথ্যা প্রমাণিত হয়েছে। বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে পরাজিতরা সরকারের বিভিন্ন দপ্তরে একের পর এক অভিযোগ দিয়ে যাচ্ছে। কিন্তু কোন অভিযোগেরই ভিত্তি নাই। জায়ফরনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাছুম রেজার সুনাম ক্ষুণ্ণ করার জন্য আমাকে জড়িয়ে এমন অভিযোগ করা হয়েছিল।

আপনার মন্তব্য

আলোচিত