নিজস্ব প্রতিবেদক

১৭ মে, ২০২২ ২৩:৩০

বন্যা কবলিত এলাকা পরিদর্শনে বুধবার সিলেট আসছেন পররাষ্ট্রমন্ত্রী

বন্যার পানিতে ভাসছে সিলেট। বানভাসী হয়ে পড়েছে কয়েকলাখ মানুষ। বন্যার্তদের পাশে দাঁড়াতে বুধবার সিলেট আসছেন পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের সাংসদ ড. একে আবুল মোমেন।

জানা গেছে, বুধবার দুপুরে বিমানযোগে সিলেট এসে তিনি বন্যা কবলিত বিভিন্ন এলাকা পরির্দশন করবেন ও বন্যার্থদের মাঝে ত্রাণ বিতরণ করবেন বলে জানা গেছে।

বেলা পৌনে একটায় মন্ত্রী নগরের কিশোরী মোহন সরকারি প্রাথমিক বিদ্যালয়, রামকৃষ্ণ উচ্চ বিদ্যালয়, ও আব্দুল হামিদ সরকারি বিদ্যালয়ে গিয়ে বন্যা কবলিতদের মাঝে ত্রাণ বিতরণ করবেন।

এরপর জালালাবাদ ইউনিয়নের ইসলামপুর বাজার, হাটখোলা ইউনিয়নের শিবের বাজার, কান্দিগাও ইউনিয়নের বাদাঘাট বাজার এবং মোগলাগাও ইউপি ভবনের সামনে তাণ বিতরণ করবেন।

এদিকে, বন্যা দুর্দশাগ্রস্ত মানুষের জন্য বিশেষ বরাদ্দ আদায়েও তৎপরতা শুরু করেছেন মন্ত্রী। খাদ্যসহ নগদ অর্থ সহায়তা চেয়ে তিনি দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর কাছে চিঠি ( ডিও) দিয়েছেন।

 মঙ্গলবার ( ১৭ মে) ড. একে মোমেন এই চিঠি প্রদান করেন।

পররাষ্ট্রমন্ত্রীর ব্যক্তিগত সহকারি শফিউল আলম জুয়েল জানান, মন্ত্রীর ডিও লেটারের প্রেক্ষিতে সিলেটের বন্যার্তদের জন্য চার হাজার বস্তা শুকনো খাবার, একশ মেট্রিক টন চাল এবং নগদ ১০ লক্ষ টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত