নিজস্ব প্রতিবেদক

১৪ ডিসেম্বর, ২০১৫ ১৭:৪৩

ট্রাক ধর্মঘটে র‌্যাবের ‘হামলা’, সড়ক অবরোধ

ট্রাক শ্রমিকদের ধর্মঘটে র‌্যাবের হামলার অভিযোগে দক্ষিণ সুরমার হুমায়ুন রশীদ চত্বরে সড়ক অবরোধ করে রেখেছে শ্রমিকরা। চত্বরে ব্যরিকেড দিয়ে শ্রমিকদের বিক্ষোভের কারণে সোমবার সকাল থেকে বন্ধ হয়ে পড়েছে সিলেট নগরীর প্রবেশ পথ। বিকল্প রাস্তার ব্যবহার করে চলাচল করছে ঢাকাসহ দূরপাল্লার বাস-ট্রাক। ফলে দূর্ভোগে পড়েছেন সাধারণ যাত্রীরা।

শ্রমিকদের অভিযোগ, পূর্বঘোষিত শান্তিপূর্ণ অবরোধে গত রাত শ্রমিকদের উপর কোন কারণ ছাড়াই র‌্যাব হামলা করে। এতে অনন্ত ১০ শ্রমিক আহত হন। তবে র‌্যাবের পক্ষ থেকে হামলার অভিযোগ অস্বীকার করা হয়েছে।

আন্দোলনকারী শ্রমিক নেতারা জানান, হামলাকারী র‌্যাব সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা নিলে অবরোধ তুলে নেয়া হবে। তা না হলে আগামীকাল থেকে সব ধরণের পরিবহন শ্রমিকদের সংগঠন এই আন্দোলনের সাথে একাত্ব হয়ে কঠোর কর্মসূচী দেবেন তারা।

তারা জানান, সড়ক অবরোধ করে রাখলেও জরুরী ডাক ও পার্শ্বেল পরিবহনের গাড়ি চলাচলের ব্যবস্থা করা হচ্ছে।

৫ দফা দাবিতে রবিবার থেকে অনির্দিষ্টকালের এ ধর্মঘট শুরু করে সিলেট বিভাগ ট্রাক মালিক গ্রুপ ও ট্রাক শ্রমিক ইউনিয়ন। ২য় দিনে এসে ধর্মঘট রুপ নেয় সড়ক অবরোধে।

সিলেট জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক গফুর মিয়া জানান, রোববার গভীর রাতে ট্রাক শ্রমিকদের শান্তিপূর্ণ অবস্থানে চন্ডিপুল থেকে র‌্যাব সদস্যরা শ্রমিকদের তাড়িয়ে দেয়। এসময় শ্রমিকদের উপর হামলাও চলায় র‌্যাব।

এ ব্যাপারে র‌্যাব-৯ এর মিডিয়া শাখার প্রধান মেজর ফখরুল ইসলাম খান বলেন, ট্রাক শ্রমিকদের উপর হামলার কোনো ঘটনা ঘটেনি।

আপনার মন্তব্য

আলোচিত