রেজুওয়ান কোরেশী, জগন্নাথপুর:

২২ মে, ২০২২ ২৩:১৮

ডুবছে জগন্নাথপুরের রাস্তা-ঘাট, প্লাবিত হচ্ছে নিন্মাঞ্চল

অব্যাহত বৃষ্টিপাত ও উজান থেকে নেমে আসা ঢলে সুনামগঞ্জের জগন্নাথপুরের নিন্মাঞ্চলের লোকজন পানিবন্দি হয়ে পড়েছেন। ডুবে যাচ্ছে গ্রামীণ রাস্তা ঘাট। এতে করে দুভোর্গে পড়ছেন মানুষজন।

আজ রোববার ভবেরবাজার-সৈয়দপুর-নয়াবন্দর সড়ক পানিতে তলিয়ে গেছে। ফলে উপজেলা সদরের সঙ্গে সরাসরি যানচলাচল বন্ধ হয়ে গেছে। এছাড়া পাটলী ইউনিয়নের লামারসুলগঞ্জ-লাউতলা সড়ক পানিতে ডুবে যাওয়া যানবাহন চলাচল বিচ্ছিন্ন হয়ে গেছে।

উপজেলার কুশিয়ারার ও নলজুর নদীসহ বিভিন্ন নদ-নদী ও হাওরে পানি বৃদ্ধি পাওয়ায় উপজেলার একটি পৌরসভা ও ৮টি ইউনিয়নের অর্ধশতাধিক গ্রামের লোকজন পানিবন্দি হয়ে পড়েছেন।

এদিকে আজ বিকেলে বন্যা পরিস্থিতি নিয়ে জগন্নাথপুর উপজেলা প্রশাসনের আয়োজনে এক সভা অনুষ্ঠিত হয়।

সভায় বিভিন্ন ইউনিয়নের জনপ্রতিনিধিরা জানান, উজান থেকে নেমে আসা ঢলের পানিতে ভাটি অঞ্চল প্লাবিত হচ্ছে। বেশ কিছু গ্রামীণ রাস্তাঘাট পানিতে তলিয়েছে। তবে এখনো পরিস্থিতি ভালো রয়েছে। উজানের পানি নামলে পরিস্থিতি ভয়াবহ হতে পারে।

নলুয়া হাওয় ব্যস্টিত চিলাউড়া হলদিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম বকুল বলেন, ইউনিয়নের নিচু এলাকার ১০ থেকে ১২টি গ্রাম প্লাবিত হয়েছে। এরমধ্যে কয়েকটি বসতঘরে পানি প্রবেশ করায় ৫টি পরিবার আশ্রয় কেন্দ্রে অবস্থান করছেন। তবে ইউনিয়নের সবখানে গবাদিপশুর খড়ের ঘরগুলো পানিতে তলিয়ে গেছে। ফলে তীব্র গো-খাদ্য সংকট দেখা দিয়েছে বলে তিনি জানান।

জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাজেদুল ইসলাম বলেন, আমরা পরিস্থিতি সার্বক্ষনিক নজরে রাখছি। এরমধ্যে পানিবন্দি পরিবারের লোকজনের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত