কমলগঞ্জ প্রতিনিধি

২৩ জুন, ২০২২ ১৩:০৬

কমলগঞ্জে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রধানমন্ত্রীর বিশেষ ১০টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে উপজেলা পর্যায়ে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৩ জুন) সকাল ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে দিনব্যাপী এই প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। গভর্নেন্স ইনোভেশন ইউনিট প্রধানমন্ত্রীর কার্যালয়ের সহযোগিতায় কমলগঞ্জ উপজেলা প্রশাসন এই কর্মশালার আয়োজন করে।

প্রশিক্ষণ কর্মশালার প্রথম অধিবেশনে উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত উদ্দিনের সভাপতিত্বে ও সহকারী কমিশনার (ভূমি) সোমাইয়া আক্তারের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  মৌলভীবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তানিয়া সুলতানা।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান রামভজন কৈরী, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, কমলগঞ্জ থানার ওসি ইয়ারদৌস হাসান।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, বিশেষ এই দশটি উদ্যোগ গ্রহণের মাধ্যমেই প্রমাণিত হয় যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা হচ্ছেন জনবান্ধব ও দরিদ্র বান্ধব সরকার। আধুনিক সকল সুযোগ-সুবিধা সুষ্ঠুভাবে দেশের প্রতিটি মানুষের নিকট পৌঁছে দেওয়ার লক্ষ্যে তিনি ২০০৯ সালে সরকার গঠন করার পরই এই বিশেষ ১০টি উদ্যোগ গ্রহণ করেন। যে উদ্যোগগুলোর কারণেই সরকারী সকল দপ্তরের কাজের গতিশীলতা বৃদ্ধি পেয়েছে। সেই উদ্যোগগুলোকে কিভাবে আরও বেশি বেগবান করা যায় ও আরও নতুন নতুন পরিকল্পনা যুক্ত করলে উদ্যোগগুলো আরও জনবান্ধব হবে সমাজের দায়িত্বশীল মহলের কাছ থেকে মতামত গ্রহণ করার জন্যই এই প্রশিক্ষণ কর্মশালা। কর্মশালায় অংশগ্রহণকারী প্রত্যেককে সুচিন্তিত মতামত প্রদানের জন্য আহ্বান জানান তিনি।

এ সময় পল্লী সঞ্চয় ব্যাংক, আশ্রয়ণ প্রকল্প, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কর্মসূচী, নারীর ক্ষমতায়ন, সবার জন্য বিদ্যুৎ, কমিউনিটি ক্লিনিক ও শিশুর বিকাশ, সামাজিক নিরাপত্তা কর্মসূচী, বিনিয়োগ বিকাশ ও পরিবেশ সুরক্ষা শীর্ষক প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ কর্মশালায় ১০টি গ্রুপে ভাগ হয়ে সমস্যা ও চ্যালেঞ্জ মোকাবিলায় সুপারিশ করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত