নিজস্ব প্রতিবেদক

২৩ জুন, ২০২২ ১৪:১৭

সিলেটে মারা যাওয়া চিকিৎসক করোনায় আক্রান্ত ছিলেন, স্ত্রী পজিটিভ

সিলেট মারা যাওয়া এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সহযোগী অধ্যাপক শামসুর রহমান (ময়না) করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন। তিনি হাসপাতালের শিশু সার্জারি বিভাগের প্রধান ছিলেন। এদিকে তার স্ত্রী একই হাসপাতালের চিকিৎসক আফরোজা বেগম নীপার শরীরে কোভিড সংক্রমণ ধরা পড়েছে।

বৃহস্পতিবার (২৩ জুন) দুপুরে সিলেটটুডে টোয়েন্টিফোরকে এ তথ্য নিশ্চিত করে সিলেট স্বাস্থ্য বিভাগের পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, গত সোমবার মারা যান সহযোগী অধ্যাপক শামসুর রহমান। এরপর স্বাস্থ্য বিভাগ তার শরীর থেকে কোভিড নমুনা সংগ্রহ করে। মঙ্গলবার তার শরীরে কোভিড সংক্রমণের কথা জানা যায়।

তিনি আরও বলেন, ‘মৃত্যুর দিন সকালে ডা. শামসুর রহমানকে হাসপাতালে নেয়া হয়। তখনই সেখানে উপস্থিত চিকিৎকরা তাকে মৃত ঘোষণা করেন। মৃত্যুর পর তার শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয় এবং পরীক্ষা করে করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়ে। তার স্ত্রীও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের পরিবারের সবাইকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।’

ডা. হিমাংশু লাল রায় ‍আরও বলেন, ‘এখন নিশ্চিত হয়ে বলা যাচ্ছে না যে তার মৃত্যু করোনায় হয়েছে, কিন্তু ধারণা করা হচ্ছে করোনায় আক্রান্ত হয়েই তিনি মারা যান। তবে তার মৃত্যুর বিষয়টি ও পরে করোনাভাইরাস পজিটিভ হওয়ার বিষয়টি আমরা স্বাস্থ্য মন্ত্রণালয়কে জানিয়েছি, একইসাথে তার স্ত্রী চিকিৎসক আফরোজা বেগম নীপার করোনা পজিটিভ হওয়ার বিষয়টিও জানিয়েছি।’

এদিকে সিলেট স্বাস্থ্য বিভাগের বুধবারের বুলেটিনেও একজনের মৃত্যুর বিষয়টি উল্লেখ করা হয়। একই সময়ে সিলেটে আরও তিনজনের শরীরে করোনাভাইরাস সংক্রমণ শনাক্ত হয়।

প্রসঙ্গত, সারাদেশে করোনাভাইরাসে মৃত্যুবরণকারী প্রথম চিকিৎসক ডা. মঈন উদ্দিন। তিনি ওসমানী হাসপাতালের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ছিলেন। তিনি ২০২০ সালের ১৫ এপ্রিল মারা যান।

আপনার মন্তব্য

আলোচিত