বড়লেখা প্রতিনিধি:

০৩ জুলাই, ২০২২ ২২:৪৪

বড়লেখায় বানের পানিতে ডুবে দুইজনের মৃত্যু

মৌলভীবাজারের বড়লেখায় বানের পানিতে ডুবে দুইজনের মৃত্যু হয়েছে। এরমধ্যে নৌকা ডুবে নিখোঁজের ১৪ ঘন্টা পর একজনের লাশ উদ্ধার করা হয়েছে। অন্যদিকে বানের পানিতে ডুবে আরেক বৃদ্ধের মৃত্যু হয়েছে।

উপজেলার সুড়িকান্দি এলাকায় মাছ ধরতে গিয়ে নৌকা ডুবে নিখোঁজের ১৪ ঘন্টা পর আব্দুল আজিজ কয়েছের (৫০) লাশ ভেসে উঠেছে। রোববার সকাল নয়টায় উপজেলার সুড়িকান্দি ছালিয়াবন্দ এলাকা থেকে তার লাশ উদ্ধার করা হয়েছে। এর আগে শনিবার (০২ জুলাই) সন্ধ্যা সাতটায় নৌকা ডুবে তিনি নিখোঁজ হন। পরে স্থানীয় লোকজন দীর্ঘ চেষ্টা চালিয়েও তার কোনো সন্ধান পায়নি।

নিহত আব্দুল আজিজ কয়েছ গাজিটেকা গ্রামের মৃত বলাই মিয়ার ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার (০৩ জুলাই) সন্ধ্যা সাতটায় আব্দুল আজিজ কয়েছ ও তার বড়ভাই আব্দুল রউফ নৌকা দিয়ে মাছ ধরতে উপজেলার সুড়িকান্দি ছালিয়াবন্দে যান। এসময় হঠাৎ নৌকাটি ডুবে যায়। পরে আব্দুল রউফ সাঁতরে পারে উঠতে পারলেও আব্দুল আজিজ কয়েছ বন্যার পানিতে তলিয়ে যান। পরে স্থানীয় লোকজন দীর্ঘ চেষ্টা চালিয়েও তার কোনো সন্ধান পায়নি। খবর পেয়ে রাত আটটায় ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে যায়। তবে রাত অনেক হওয়ায় তারা উদ্ধার অভিযান চালাতে পারেনি।

এদিকে রোববার সকাল নয়টায় আব্দুল আজিজ কয়েছের (৪০) লাশ ভেসে উঠে। পরে স্থানীয়রা লাশটি উদ্ধার করেন।

বড়লেখা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. শামীম মোল্লা রোববার দুপুরে বলেন, রাতে আমরা ঘটনাস্থলে ছুটে গিয়েছিলাম। রাত অনেক হওয়ায় উদ্ধার অভিযান চালানো যায়নি। স্থানীয় লোকজন উদ্ধারের চেষ্টা চালিয়েছেন। কিন্তু তারা পাননি। সকালে সিলেট থেকে আমাদের প্রশিক্ষিত ডুবুরি দল উদ্ধার অভিযান চালানোর জন্য আসে। এরমধ্যে সকাল নয়টায় লাশ ভেসে উঠায় ডুবুরি দল ফিরে গেছে।

বড়লেখা থানার এসআই (উপ পরিদর্শক) আতাউর রহমান বলেন, নিহত আব্দুল আজিজ কয়েছের পরিবারের কোনো অভিযোগ না থাকায় তারা ময়নাতদন্ত ছাড়াই লাশ দাফনের অনুমতি চেয়ে যথাযথ কর্তৃপক্ষের কাছে আবেদন করেছেন। অনুমতি পাওয়ায় লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

অপরদিকে উপজেলায় বানের পানিতে ডুবে নিহত বৃদ্ধ আব্বাস আলীর (৮২) লাশ উদ্ধার করা হয়েছে। শনিবার সন্ধ্যার দিকে তার লাশ উদ্ধার করা হয়। তিনি পেনাগুল গ্রামের মৃত আব্দুল বারির ছেলে। এর আগে শনিবার বিকেলে বন্যার পানি ডিঙিয়ে ভাতিজার বাড়িতে ভাত খেতে যাওয়ার পথে গভীর পানিতে ডুবে যান।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়নের পেনাগুল গ্রামের মৃত আব্দুল বারির ছেলে হতদরিদ্র বৃদ্ধ আব্বাস আলী (৮২) শনিবার বিকেলে বন্যায় নিমজ্জিত রাস্তার পানি ডিঙিয়ে ভাত খেতে ভাতিজার বাড়িতে যাচ্ছিলেন। রাস্তা হারিয়ে হঠাৎ তিনি গভীর পানিতে পড়ে যান। সন্ধ্যায় স্বজনরা তার লাশ উদ্ধার করেন।

পুলিশ জানিয়েছে, নিহত বৃদ্ধ আব্বাস আলীর পরিবারের কোনো অভিযোগ না থাকায় তারা ময়নাতদন্ত ছাড়াই লাশ দাফনের অনুমতি চেয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আবেদন করেন। অনুমতি পাওয়ায় স্বজনদের নিকট লাশ হস্তান্তর করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত